আমি ক্ষমতাবান ও দুর্নীতিবাজদের আইনের আওতায় আনতে ব্যর্থ হয়েছি, পাক আর্মিকে কটাক্ষ ইমরানের

| Nov 26 2022, 11:47 PM IST

Imran Khan

সংক্ষিপ্ত

রাউলপিন্ডি থেকে প্রকাশ্য এক বিবৃতিতে পাকিস্তান আর্মিকে কটাক্ষ করে ইমরান বলেন যে তিনি তার সাড়ে তিন বছরের নেতৃত্বে ক্ষমতাবান এবং দুর্নীতিবাজদের আইনের আওতায় আনতে ব্যর্থ হয়েছেন

প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর উপর হামলার পর যে বিষয়টি নিয়ে বার বার প্রশ্ন উঠেছে তা হলো পাকিস্তানের  নিরাপত্তা ব্যবস্থা । যে দেশ তার প্রাক্তন প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দিতে পারে না সেই দেশ কি করে পাকিস্তানি জনগণকে নিরাপত্তা দেবে ? তা নিয়েও কথা উঠেছে অনেক। এই প্রসঙ্গটিকে এতদিন প্রচ্ছন্ন সমর্থন করে এসেছেন ইমরান। প্রকাশ্যে কিছু না বললেও এই বিষয়টি যে তার 'গদি দখল' সুপ্রশস্তিত করবে তা ঠাওর করেছিলেন তিনি অনেক আগেই। তাই প্রচ্ছন্ন রাজনীতি করে গেছেন তিনি এতদিন বিষয়টিকে নিয়ে।কিন্তু এবার প্রকাশ্যেই এপ্রসঙ্গ তুলে কটাক্ষ করলেন তিনি পাকিস্তান আর্মিকে। শনিবার তিনি এক সাংবাদিক বৈঠকে বলেন যে ,'আমি ক্ষমতাবান ও দুর্নীতিবাজদের আইনের আওতায় আনতে ব্যর্থ হয়েছি'।

রাউলপিন্ডি থেকে তিনি প্রকাশ্যে এক বিবৃতি দিয়ে বলেন যে তিনি তার সাড়ে তিন বছরের নেতৃত্বে ক্ষমতাবান এবং দুর্নীতিবাজদের আইনের আওতায় আনতে ব্যর্থ হয়েছেন কারণ জাতীয় জবাবদিহি ব্যুরোর মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলিতে তার নিয়ন্ত্রণে ছিল না।এমনকি পাকিস্থানের সামরিক বাহিনী যে নিরাপত্তার নামে এক ভুয়ো দুর্নীতিবাজদের আখড়া সেটাও প্রকাশ্যে বলেন তিনি।

Subscribe to get breaking news alerts

পাকিস্তানের সামরিক বাহিনীর সদর দপ্তর অবস্থিত গ্যারিসন শহরে। এই শহরেই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির একটি মেগা সমাবেশ হচ্ছিলো শনিবার। সেই সমাবেশে ভাষণ দিতে গিয়েই পাকিস্তান আর্মিকে এমন কটাক্ষের সুরে বিঁধলেন ইমরান। দুঃখ প্রকাশ করে তিনি বলেন যে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) এবং অন্যান্য সরকারি সংস্থাগুলি কোনোভাবেই তার নিয়ন্ত্রনাধীনে ছিল না। পাকিস্তানের সামরিক সংস্থা বিশেষত তার অধীনে থাকলেও পাকিস্থানী সেনারা পিছন থেকে অন্য কারুর নির্দেশে কাজ করতেন। আর সেই অজানা নির্দেশ মেনেই তার উপর হামলা হয়েছে বলে অভিযোগ তার।

প্রসঙ্গত উল্লেখযোগ্য গতমাসে এক জনসমাবেশে ভাষণ দেওয়ার সময় ইমরানকে লক্ষ্য করে চলে গুলি। গুলিতে জখম হয় তার পা। এরপর স্বাভাবিকভাবেই সন্দেহের তীর যায় বর্তমান পাক প্রধানমন্ত্রী নাওয়াজ শরীফের উপর। ইমরান পরে এমনও মন্তব্য করেন যে তার উপর এই জীবনঘাতী হামলা হবে সে কথা তিনি জানতেন অনেক আগে থেকেই। কিন্তু এই হামলায় সেনাবাহিনীর নিষ্ক্রিয়তাকে আলাদা করে দেখানোর নেপথ্যে কি রাজনীতি তা জানা যাবে শীঘ্রই।

আরও পড়ুন

ভূমিধসে লন্ডভন্ড ইতালির সবথেকে সুন্দর দ্বীপ ইসচিয়া, নিহত ৮ ,নিখোঁজ ১৩

ফের মহাকাশ গবেষণায় অনন্য নজির ভারতের,এবার দুটি ভিন্ন স্যাটেলাইটকে, দুটি ভিন্ন কক্ষপথে উৎক্ষেপণ করে দেখাল ইসরো

আমেরিকার জাতীয় নিরাপত্তা সংক্রান্ত তথ্যে আড়ি পাতছে চীন, তাই চীনা টেলিকম সংস্থার উপর বিশেষ নিষেধাজ্ঞা জারি বাইডেনের