Asianet News BanglaAsianet News Bangla

Dubai Expo 2020- বিশ্বমঞ্চে ভারতের সংস্কৃতির ঝলক, ছবি শেয়ার করলেন প্রধানমন্ত্রী মোদী

সংযুক্ত আরব আমীরশাহীতে শুরু হওয়া মেলাটিতে উঠে এল ভারতের সংস্কৃতির অনবদ্য ঝলক। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Modi shares glimpses of India Pavilion at Dubai Expo 2020 bpsb
Author
Kolkata, First Published Oct 1, 2021, 9:57 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আট বছরের পরিকল্পনা এবং কয়েক বিলিয়ন ডলার ব্যয়ের করার পরে, মধ্যপ্রাচ্যের প্রথম ওয়ার্ল্ড ফেয়ার (First World Fair in the Middle East) শুরু হল দুবাইতে (Dubai World Fair)। শুক্রবার এই মেলা শুরু হয়। সংযুক্ত আরব আমীরশাহীতে(United Arab Emirates) শুরু হওয়া মেলাটিতে উঠে এল ভারতের সংস্কৃতির অনবদ্য ঝলক(Glimpses of Indian Culture at the World Fair)। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi's tweet)। 

করোনাভাইরাসের সংক্রমণের আতঙ্কে এক বছর পিছিয়ে গিয়েছে দুবাই এক্সপো ২০২০। প্রধানমন্ত্রী মোদী তাঁর সোশ্যাল মিডিয়ায় এক্সপোতে ভারতের প্যাভিলিয়নের নানা ছবি শেয়ার করেছেন। তাঁর বার্তা অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতার অসংখ্য পথ দেখাবে এই মেলা বলে আশা তাঁর। 

এক্সপো ২০২০ দুবাইতে ইন্ডিয়া প্যাভিলিয়নে দেওয়া এক বার্তায় প্রধানমন্ত্রী মোদী এক্সপোকে ঐতিহাসিক বলে অভিহিত করেন। তিনি বলেন, এটি মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলে অনুষ্ঠিত হচ্ছে এই প্রথমবার। তিনি নিশ্চিত যে এক্সপো সংযুক্ত আরব আমিরশাহী ও দুবাইয়ের সাথে ভারতের সম্পর্কে এর মাধ্যমে আরও গভীর হবে।

 

প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি ও আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ বিন আল নাহিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমকে শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী আবুধাবির ক্রাউন প্রিন্স মহামান্য শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকেও শুভেচ্ছা জানান এদিন। 

Follow Us:
Download App:
  • android
  • ios