Asianet News BanglaAsianet News Bangla

Modi in Approval ratings-বিশ্বনেতাদের ব়্যাঙ্কিংয়ে এক নম্বর, জনপ্রিয়তার শীর্ষে মোদী

গ্লোবাল লিডার অর্থাৎ বিশ্বনেতাদের তালিকায় ফের এক নম্বরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জুন মাসের তুলনায় এবার বেড়েছে অ্যাপ্রুভাল রেটিংয়ের হারও।

PM Modi tops Global Leader Approval ratings, sits at top with 70 per cent approval bpsb
Author
Kolkata, First Published Nov 7, 2021, 11:15 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের মোদী ম্যাজিক। এবার বিশ্ব জুড়ে। গ্লোবাল লিডার অর্থাৎ বিশ্বনেতাদের তালিকায় ফের এক নম্বরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। জুন মাসের তুলনায় এবার বেড়েছে অ্যাপ্রুভাল রেটিংয়ের হারও (global leader approval ratings)। ৭০ শতাংশ অ্যাপ্রুভাল রেটিং (70 per cent approval rating) নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী মোদী। মর্ণিং কনসাল্ট (Morning Consult Political Intelligence data) নামের একটি মার্কিন যুক্তরাষ্ট্রের সমীক্ষা সংস্থা এই রিপোর্ট প্রকাশ করেছে। 

প্রধানমন্ত্রী মোদী সারা বিশ্বের প্রাপ্তবয়স্ক নাগরিকদের তরফ থেকে সর্বাধিক অনুমোদন পেয়েছেন। ৭০ শতাংশ অনুমোদন নিয়ে শীর্ষ স্থান দখল করেছেন বলে খবর। ২০১৯ সালে মর্নিং কনসাল্ট তথ্য সংগ্রহ করা শুরু করার পর থেকেই তিনি অনুমোদনের রেটিংয়ে ৬০ শতাংশের বেশি রেটিং পান। ২০২১ সালের জুন মাসে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী প্রধানমন্ত্রী মোদীর অ্যাপ্রুভাল রেটিং বা অনুমোদনের হার ৬৬ শতাংশ ছিল। অর্থাৎ বিশ্বে ৬৬ শতাংশ মানুষ প্রধানমন্ত্রী মোদীকে শ্রেষ্ঠ নেতা হিসেবে অনুমোদন দিয়েছিলেন। ষাট শতাংশ অ্যাপ্রুভাল পাওয়ার ঘরে ছিলেন মাত্র তিন জন নেতা। 

PM Modi tops Global Leader Approval ratings, sits at top with 70 per cent approval bpsb

এই হার বেড়েছে নভেম্বরে। নভেম্বরের ৬তারিখ প্রকাশিত রিপোর্টে ৭০ শতাংশ অ্যাপ্রুভাল রেটিং পেয়েছেন মোদী। তারপরেই রয়েছেন মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর ৬৬ শতাংশ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। তালিকায় এরপর রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাঘি (৫৮ শতাংশ), জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল (৫৪ শতাংশ) এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (৪৭ শতাংশ)।

Global Warming-২০৩০ সালের মধ্যে জলের তলায় ডুববে কলকাতা, তালিকায় বড় বড় শহরের নামও

Aryan Khan Case- মাদক মামলায় আরিয়ান খানকে ফাঁসানো হয়েছে-বিস্ফোরক তথ্য প্রকাশ্যে

Pakistan Airspace- আকাশপথ ব্যবহারে না, পাকিস্তানকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি ভারতের

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ৪৪ শতাংশ নিয়ে ষষ্ঠ স্থানে, কানাডার জাস্টিন ট্রুডো ৪৩ শতাংশ নিয়ে সপ্তম স্থানে এবং যুক্তরাজ্যের বরিস জনসন ৪০ শতাংশ নিয়ে শীর্ষ দশে রয়েছেন।

এখানে বিশ্ব নেতাদের সাথে তুলনা করে প্রধানমন্ত্রী মোদীর অনুমোদন রেটিং দেওয়া হল :

নরেন্দ্র মোদী: ৭০ শতাংশ
লোপেজ ওব্রাডার: ৬৬ শতাংশ
মারিও ড্রাঘি: ৫৮ শতাংশ
অ্যাঞ্জেলা মার্কেল: ৫৪ শতাংশ
স্কট মরিসন: ৪৭ শতাংশ
জাস্টিন ট্রুডো: ৪৫ শতাংশ
জো বিডেন: ৪৪ শতাংশ
ফুমিও কিশিদা: ৪২ শতাংশ
মুন জে-ইন: ৪১ শতাংশ
বরিস জনসন: ৪০ শতাংশ
পেড্রো সানচেজ: ৩৭ শতাংশ
ইমানুয়েল ম্যাক্রন: ৩৬ শতাংশ
জাইর বলসোনারো: ৩৫ শতাংশ

মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, ইতালি, জাপান, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া, স্পেন, ব্রিটেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারি নেতাদের অনুমোদনের রেটিং ট্র্যাক করে। একটি সাপ্তাহিক ভিত্তিতে, এটি ১৩টি দেশের জন্য ডেটা আপডেট করে এই সংস্থা। 

Follow Us:
Download App:
  • android
  • ios