Asianet News BanglaAsianet News Bangla

Taiwan Earthquake: দেখুন তাইওয়ান ভূমিকম্পের ভয়ঙ্কর তাণ্ডবের ভিডিও

ভূমিকম্প রীতিমত নাড়িয়ে দিল তাইওয়ানের ভিত। মার্কিন জিওলগিক্যাল সার্ভের রিপোর্ট অনুযায়ী রবিবার তাওয়ানের দক্ষিণ-পূর্ব উপকূলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৯ । শক্তিশালী ভূমিকম্পের ফলে জাপানে সুনামির সতর্কতাও জারি করা হয়েছিল।

Taiwan Earthquake See in the video how the train and multi-storey swayed bsm
Author
First Published Sep 19, 2022, 12:19 AM IST


ভূমিকম্প রীতিমত নাড়িয়ে দিল তাইওয়ানের ভিত। মার্কিন জিওলগিক্যাল সার্ভের রিপোর্ট অনুযায়ী রবিবার তাওয়ানের দক্ষিণ-পূর্ব উপকূলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৯ । শক্তিশালী ভূমিকম্পের ফলে জাপানে সুনামির সতর্কতাও জারি করা হয়েছিল।  মার্কিন সংস্থা জানিয়েছেন কেন্দ্রস্থলে ভূমিকম্পের মাত্রা ছিল ৭.২ ম্যাগনিচিউড।  


ভূমিকম্পের পর ধ্বংসের ছবি ক্রমশই প্রকট হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় সামনে আসছে একের পর এক ধ্বংসের ছবিয কোথাও দেখা যাচ্ছে স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেন দুলে উঠছে। কোথাও আবার হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে ছাদ। রাস্তার ফাটল দুটুকরো করে দিচ্ছে পথ। ধস নামছে পাহাড়ে। রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভূমিকম্পটি দুপুর ২টা ৪৪ মিনিটে টাইতুং থেকে প্রায় ৫০ কিলোমিটার (৩০ মাইল) উত্তরে ১০ কিলোমিটার গভীরে আঘাত হানে। সেন্ট্রাল নিউজ এজেন্সি (সিএনএ) অনুসারে ইউলি গ্রামে অন্তত একটি ভবন ধসে পড়েছে। শনিবার একই এলাকায় ৬.৬ মাত্রার ভূমিকম্পের পর থেকে বহু কম্পন হয়েছে। তবে রবিবারের ভূমিকম্প ছিল অনেক বেশি শক্তিশালী।

ধ্বংসের যে ছবি সামনে এসেছে তাদে দেখা যাচ্ছে স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনও খেলনার মত দুলছে। আতঙ্ক বাড়ছিল স্টেশনে গুটিকয়ের লোকের মধ্যে। 

সোশ্যাল মিডিয়া সামনে এসেছে একটি সুইমিং পুলের ভিডিও। যেখানে রীতিমত ঢেউ উঠেছে পুলের জলে। 

ব্য়াডমিন্টনে কোর্টের ছাদ দেশলাইয়ের বাক্সের মত হুমমুড়িয়ে ভেঙে পড়েছে। আতঙ্ক অনুশীলন বন্ধ রেখেই ছুটে পালাচ্ছে খেলোয়াড়রা। 

কোথাও রাস্তা ভেঙে বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। কোথাও আবার ধসের কারণে অবরুদ্ধ হয়ে পড়েছে গোটা পথ।  তীব্র যানজট তৈরি হয়েছে। 

সামনে এসেছে একটি নির্মীয়মান আবাসনের ছবি। যেখানে লোহার শিখগুলিও দুলে উঠেছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios