ইরান সরকারের পক্ষ নিয়ে ভুয়ো তথ্য প্রকাশ করা এবং নির্বাচনের গতিপ্রকৃতিকে প্রভাবিত করার কারণে প্রায় ৪৮০০ অ্যাকাউন্ট ডিলিট করল টুইটার। কোম্পানির পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করে সম্প্রতি এই কথা জানানো হয়েছে। 

প্রসঙ্গত, ২০১৮-র অক্টোবর মাস থেকে টুইটার একটি ট্রান্সপারেন্সি রিপোর্ট পেশ করে থাকে যেখানে প্রায় ৩০ মিলিয়নেরও বেশি টুইট-এর একটা ডেটাবেস প্রকাশ করা হয়েছে। টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, তাঁরা বিশ্বাস করেন যে, যেসব ব্যক্তি বা সংস্থার একটি সাংগঠনিক ক্ষমতার অধিকারী, তাঁরা যদি স্বতঃপ্রণোদিতভাবে এই টুইটার প্লাটফর্মের সুযোগ নিয়ে থাকেন, তাহলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। 

সংখ্যার কথা ভেবে হতাশ হবেন না, বিরোধীদের পরামর্শ দিলেন মোদী

সম্প্রতি ইরান সরকার পক্ষ নিয়ে পরিচালিত এই টুইটার অ্যাকাউন্টগুলি রাষ্ট্রের মদতপুষ্ট হয়ে এমন ভুয়ো খবর প্রকাশ করার অভিযোগ ওঠে। আর সেই বিষয়ে কড়া পদক্ষেপ হিসাবে এই অ্যাকাউন্টগুলি ডিলিট করা হয়েছে বলে জানা গিয়েছে। শুধু তাই নয় সম্প্রতি প্রকাশিত একটি তথ্যে জানা গিয়েছে, প্রায় ২৫০টি অ্যাকাউন্ট থেকে ইজরায়েল নিয়ে নানারকম আলোচনা এবং ইরান সরকারের সঙ্গে যোগসূত্র আবিষ্কার করেছে টুইটার। তার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।