প্রাণঘাতী করোনা ভাইরাস এবার নিজের থাবা আরো শক্ত করল হোয়াইট হাউসে। মার্কিন নৌবাহিনীর সদস্য তথা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত পরিচারকের করোনা সংক্রমণের কথা বৃহস্পতিবারই শিকার করে নিয়েছে হোয়াইট হাউস। সেই ঘটনার ২৪ ঘণ্টা পার হতে না হতেই এবার নতুন করে আক্রান্তের সন্ধান মিলল হোয়াইট হাউসের অন্দরে। এবার দেশের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলার করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

 

শুক্রবারই হোয়াইট হাউসের নবনিযুক্ত প্রেস সেক্রেটারি কেইলি ম্যাকেনানি সংবাদ মাধ্যমের কাছে মাইক পেন্সের মুখপাত্রের করোনা সংক্রমণের কথা স্বীকার করে নিয়েছেন। এদিকে কেটি মিলারের শরীরে করোনার উপস্থিতি প্রেসিডেন্ট ট্রাম্পকে নিয়ে উদ্বেগ কয়েকগুন বাড়িয়ে দিয়েছে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের। কারণ ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মিলারে স্ত্রী হচ্ছেন কেটি। তিনি হোয়াইট হাউসের ওভার অফিসে কর্মরত।

আমেরিকায় ৭৫ হাজার ছাড়াল মৃতের সংখ্যা, এবার করোনা সংক্রমণের শিকার খোদ ট্রাম্পের সহযোগী

খুন হতে পারেন আশঙ্কা করেছিলেন, নিজের অ্যাপার্টমেন্টেই উদ্ধার হল করোনা গবেষকের দেহ

৫৯ হাজার ছাড়িয়ে গেল আক্রান্তের সংখ্যা, দেশের পরিস্থিতি সবচেয়ে জটিল হবে জুলাইতে

ভাইস প্রেসিডেন্ট পেন্সের সঙ্গে ট্রাম্পের সব ধরনের সভা, বৈঠক, ব্রিফিংয়ে অংশ নেন কেটি ও তার স্বামী স্টিফেন।ট্রাম্পের বেশিরভাগ বক্তৃতা স্টিফেন মিলারই লিখে দেন। সেই সূত্রে এই  দম্পতির সঙ্গে ট্রাম্প ও পেন্সের ঘনিষ্ঠতা অনেক বেশি। এই অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের করোনায় আক্রান্ত হওয়ার একটা আশঙ্কা তৈরি হয়েছে। গত বৃহস্পতিবার থেকে ট্রাম্প ও পেন্সের প্রতিদিনই কোভিড পরীক্ষা হচ্ছে বলে হোয়াইট হাউসের তরফে জানান হয়েছে।

 

 

করোনার সংক্রমণ এবার হোয়াউট হাউসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যেও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। ইতিমধ্যে মিলারের সংস্পর্শে আসা হোয়াইট হাউসে কর্মরত ছয় জনকে কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে। এদের মধ্যে ২ জনের মাইক পেন্সের সঙ্গে বিমান সফর করার কথা ছিল। কিন্তু বিমান ছাড়ার আগেই তাঁদের নামিয়ে আনা হয়। 

এদিকে মার্কিন মুলুকে এখনও অব্যাহত মৃত্যু মিছিল। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে দেশটিতে মৃত্যু হয়েছে ১,৬৩৫ জনের। ফলে দেশটিকে মৃতের সংখ্যা ৭৮ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। এদিকে আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।