ভারত ও অস্ট্রেলিয়ার খেলা দেখতে ওভাল স্টেডিয়ামে পৌঁছে গিয়েছিলেন কিংফিসার এয়ারলাইনস এর প্রাক্তন মালিক বিজয় মালিয়া। তবে তাঁকে নিয়ে বিতর্ক কিন্তু পিছু ছাড়েনি। এখনও দেশের বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক তাঁর কাছ থেকে কয়েক হাজার কোটি টাকা পায়। বিলেতের আদালতের নির্দেশে তাঁকে গ্রেফতারও করা হয়েছে। এখন অবশ্য তিনি জামিনে মুক্ত। তাঁকে দেশে ফেরাতে কম কাঠ-খড় পোড়ানো হয়নি। 

কিন্তু সেসবের কোনও তোয়াক্কা না করেই নিজের মেজাজেই রয়েছেন তিনি। এদিন খেলা দেখতে গিয়ে ছেলে সিদ্ধার্থ মালিয়ার সঙ্গে ছবি তুলে তা পোস্টও করেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু খেলা দেখে বেরোনোর পরে ঘটে যায় এক বিপত্তি। সমবাদ সংস্থা এএনআই-এর প্রকাশিত একটি ভিডিও-তে দেখা গিয়েছে, তাঁকে ঘিরে একদল মানুষ 'চোর হ্যায়' রব তুলতে শুরু করে। 

পরিস্থিতি ক্রমশ জটিল হতে দেখে সংবাদ সংস্থাকে দেওয়া একটি সাক্ষাতকারে তিনি জানান, তাঁর কাছে সবথেকে গুরুত্বপুর্ণ বিষয় হল তাঁর মায়ের নিরাপত্তা। ওইরকম ভিড়ের মধ্য নিজের মায়ের নিরাপত্তা নিশ্চিত করাই ছিল তাঁর প্রধান উদ্দেশ্য। ভিড়ের মধ্যে এক ব্যক্তি চিৎকার করে বলতে থাকেন যে, তাঁর কৃতকার্যের জন্য তাঁর উচিৎ অবিলম্বে দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া। এর উত্তরে বিজয় মালিয়া কোনও কথা উত্তর দিলেও তা খুব একটা স্পষ্ট নয়। 

 

তবে এই ঘটনা কিন্তু প্রথমবার নয়, এর আগেও লন্ডনে ভারত ও দক্ষিণ আফ্রিকার খেলা দেখতে গিয়েও এই একই ঘটনার শিকার হয়েছিলেন তিনি। তাঁর মামলার প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, এখন তিনি খেলা দেখতে এসেছেন। আগামী মাসেই তাঁর মামলার শুনানী হওয়ার কথা। যা হওয়ার আদালতেই হবে বলে জানিয়েছেন তিনি।