'কোকেন ফিরিয়ে আনতে, আমি এবার কোকোকলা কিনব', এলন মাস্কের টুইট ঘিরে জল্পনা তুঙ্গে

| Apr 28 2022, 12:30 PM IST

'কোকেন ফিরিয়ে আনতে, আমি এবার কোকোকলা কিনব', এলন মাস্কের টুইট ঘিরে জল্পনা তুঙ্গে

সংক্ষিপ্ত

টুইটার কেনার পর এবার এলন মাস্কের নজরে কোকাকোলা। টেসলার কর্ণধারের টুইট নিয়ে জল্পনা তুঙ্গে। ইতিমধ্য়েই  এলন মাস্কের সেই টুইট ভাইরাল হয়ে গিয়েছে। 

টুইটার কেনার পর এবার এলন মাস্কের নজরে কোকাকোলা। টেসলার কর্ণধারের টুইট নিয়ে জল্পনা তুঙ্গে। ইতিমধ্য়েই  এলন মাস্কের সেই টুইট ভাইরাল হয়ে গিয়েছে। তিনি টুইট করে জানিয়েছেন এবার আমি কোকাকোলা কিনতে যাচ্ছি। তবে নেটিজেনদের একাংশের মতে নেহাতই হালকা মেজাজে কোকাকলা কেনার কথা বলেছেন ইলন।  তবে তিনি সত্যিই এমন কিছু করতে চলছেন কিনা, তা স্পষ্ট নয়। কারণ অন্য কতগুলি সংস্থা নিয়েও এমন টুইট তিনি আগেও করেছেন।

 

Subscribe to get breaking news alerts

 

ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার সকালে টুইটারে ইলন মাস্ক লেখেন, কোকেন ফিরিয়ে আনতে এবার আমি কোকোকলা কিনব। উল্লেখ্য ১৯৮৬ সালে যখন কোকোকলার সফট ডিঙ্কস চালু হয়েছিল, তখন তাতে উপাদান হিসেবে কোকেন থাকত। বিভিন্ন রোগের টনিক হিসেবে ব্যবহার করা হত। এদিকে চলতি সপ্তাহের শুরুতেই ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে মাইক্রো ব্লগিং সাইট থেকে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেন টেসলার কর্ণধার। যা ভারতীয় মুদ্রায় ৩৩ হাজার ৬৭৩ কোটি টাকা। 

আরও পড়ুন, টুইটারের হাত বদলের পর কি ভারতের আইন বদলে যাবে, স্পষ্ট করে উত্তর দিয়েছেন রাজীব চন্দ্রশেখর

আনুষ্ঠানিকভাবে টুইটার বিক্রির ঘোষণার পর একটি যৈথ বিবৃতিতে ইলন বলেন, গণতন্ত্র কাজ করার ভিত্তি হল বাকস্বাধীনতা। টুইটার হল সেই ডিজিট্যাল বৃত্ত, যেখানে মানুষ ভবিষ্যতের ক্ষেত্রে যেকোনও গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়। অপরদিকে টুইটার বোর্ডের চেয়ারপার্সন ব্রেট ট্রেলর দাবি করেন, মাইক্রো ব্লগিং সাইট কেনার জন্য ইলন যে প্রস্তাব দিয়েছিলেন, তা গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে। যা টুইটারে শেয়ার হোল্ডারের জন্য সেরা পথ হবে।

আরও পড়ুন, ঠিক করে পা যাচ্ছে না ব্রেকে, ফরচুনার চালিয়ে সবাইকে তাক লাগাল ৮ বছরের খুদে

তারপর থেকে টুইটারে ইলনের কাছে অদ্ভুৎ আর্জি জাানানো হচ্ছে। বিভিন্ন জন ইলনকে বিভিন্ন সংস্থা কিনে নিতে বলছেন। একজন নেটিজেন তো ম্যাকডোনাল্ড কিনে নেওয়ার আর্জি জানিয়েছেন। এমন কি এলনের একটি ভুয়ো টুইটের ছবিও ছড়িয়ে পড়ে। যেখানে দাবি করা হয়, ইলন বলেছেন যে, ম্যাকডোনাল্ডস কিনে সমস্ত আইসক্রিম মেশিন ঠিক করবেন। সেই ভুয়ো টুইট পোস্ট করে ইলন লেখেন , 'শোনো আমি অলৌকিক কাণ্ড করতে পারছি না। '

আরও পড়ুন, ২০৩০ সালের মধ্যে কি ধ্বংস হয়ে যাবে পৃথিবী? বছরে ৫৬০টি প্রকৃতিক বিপর্যয় নেমে আসতে চলেছে

স্পষ্টভাষী টেসলার সিইও তিনি যে টুইটারের মালিকানা এবং বেসরকারিকরণ করতে চেয়েছিলেন কারণ তিনি মনে করেছেন যে এটি বারস্বাধীনতার প্ল্যাটফর্ম হিসেবে তার সনম্ভবনার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। ওই যৌন বিবৃতিতে তিনি আরও বলেন, স্প্যাম অ্যাকাউন্টগুলি থেকে পরিত্রাণ দিতে এবং আস্থা বাড়াতে তিনি আগের থেকে ভালো পরিষেবা দিতে চান। 

Read more Articles on