মায়ানমারে সেনা অভ্যুত্থান হয়েছে। তারপর একটা গোটা দিনও কেটেনি। তারইমধ্যে একটি মায়ানমানের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যা নিয়ে আলোচনা আর সমালোচনায় মত্ত নেটিজেনরা। যেখানে দেখা যাচ্ছে এক মহিলা কালো আর হলুদ পোষাক পরে অ্যারোবিক্সের মত্ত। তার পিছন দিয়ে চলে যাচ্ছে একের পর এক সেনাবাহিনীর গাড়ি। কিন্তু কোনও দিকেই হুঁশ নেই মহিলার। তিনি ব্যস্ত নিজের রোজকার অভ্যাসে। তাঁর আচরণ অনেকটা এমন যেন কিছুই হয়নি  মায়ানমারে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার এক ১ মিনিট ৫০ সেকেন্ডের ফুটেজ ঘিরে চলছে আলোচনা। 


নেটিজেনরা জানিয়েছেন মহিলার নাম খিন হিন ওয়াই বলে জানিয়েছে। আরও জানিয়েছে মহিলা একজন অ্যারোবিক্স শিক্ষক। অন্যদিকের মত তিনি এদিনও তাঁর অভ্যাসে বাধা  না দিয়ে সেনা অধ্যুসিত রাজপথের সামনেই চর্চা শুরু করেছিলেন। আর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সংবাদ সংস্থার খবর অনুযায়ী সোমাবার সেনা অভ্যুত্থান হয় মায়ানমারে। গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের নেতা আন সান সুকি কে আটক করা হয়েছে। আটক করা হয়েছে তাঁর প্রশাসনের একাধিক গুরুত্বপূর্ণ নেতৃত্বকে। সঙ্গে এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে। 
 CBSE-র পরীক্ষা সূচি ঘোষণা, দেখে নিন কবে কী পরীক্ষা হবে .

কৃষক সমস্যা নিয়ে উত্তাল রাজ্যসভা, কাল বিরোধীদের প্রশ্নের জবাব দেবে সরকার ...
দেখে নিন ভিডিওটি 


তারই মধ্যে সামনে এসেছে কিং হিম ওয়াইয়ের এই ভিডিও। যা শেয়ার হওয়ার পর ১১ মিলিয়ন বার দেখা হয়েছে। অনেকে ভিডিটি পছন্দ করলেও অধিকাংশ মানুষই তার সমালোচনা করেছেন। অনেকেই বিষয়টিকে অবাস্তব আর উন্মাদ বলে বর্ণনা করেছেন। অনেকে আবার ভিডিওটির সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছে। তবে জানাগেছে ভিডিওটি সত্য। কারণ কিং হিন মঙ্গলবার ভিডিওটি ফেসবুকে শেয়ার করেছিলেন। গত ১১ মাস ধরেই সংসদের সামনে তিনি অনুশীলন করে আসছেন। আর সেই ভিডিও শেয়ার করছেন। এটিও সেই ধরনের একটি ভিডিও।