Asianet News BanglaAsianet News Bangla

Viral Video: জাতীয় পাতাকা রাখে তালিবানদের 'কুনজরে' আফগান ব্যক্তি, পিছমোড়া করে বেঁধে শাস্তি

আফগানিস্তানের জাতীয় পাতাকা রাখাও এখন দোষের। জাতীয় পাতাকা রেখে এক ব্যক্তিকে তালিবানি শাস্তির মুখে পড়তে হল। সেই ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়। 
 

watch viral video Taliban tie man s hand for displaying afghan national flag on car bsm
Author
Kolkata, First Published Aug 20, 2021, 4:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তালিবানরা আফগানিস্তানের দখল নেওয়ার পর থেকে সাধারণ আফগান নাগরিকদের ওপর শক্তি প্রদর্শন করতে শুরু করেছে। তালিবান অধিকৃত আফগানিস্তানে অলিখিতভাবে নিষিদ্ধ হয়েছে সেই দেশের কালো, সবুজ আর লাল রঙের জাতীয় পাতাকা। কিন্তু সেই পতাকা এখনও অনেক আফগান বুকে আঁকড়ে রেখেছে। দেশের জাতীয় পাতাকার মধ্যেই নিজের অস্তিত্ত্ব ফিরে পাচ্ছে। তাতেই সেই সব আফগানকে পড়তে হচ্ছে তালিবানদের শাস্তির কোপে। এজাতীয় বেশ কয়েকটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। যার মধ্যে একটি ভিডিও সীমান্তের কাঁটাতার অতিক্রম করে পৌঁছে গেছে ভারতের। 

সেই ভিডিওতে দেখা যাচ্ছে দেশের জাতীয় পাতাকা রাখার দায়ে তালিবানদের কোপের মুখে পড়তে হয়েছে এক সাধারণ নাগরিককে। রাস্তাতেই পিছমোড়া করে তাঁর  হাতদুটি বেঁধে তালিবানদের একটি গাড়ি সেই ব্যক্তিকে নিয়ে চলে যায়। প্রথমে আফগানিস্তানের স্থানীয় একটি সংবাদ মাধ্যমের টুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি শেয়ার করা হয়। সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি গাড়ির উইন্ডশিল্ডের নিচে আফগানিস্তানের জাতীয় পাতাকা রেখে ছিলেন। কিছু তালিবান যোদ্ধা সেই বাক্তির গাড়িটি রাস্তাতেই জোর করে থামিয়ে দিয়ে  গাড়ি থেকে সংশ্লিষ্ট ব্যক্তিকে জোর করে নামিয়ে আনেন। তারপর গাড়ির ভিতর থেকে পতাকাটি বার করে আনা হয়। জাতীয় পাতাকাকে কোনও রকম সম্মান না জানিয়ে তা দুমড়ে মুছড়ে রেখে দেয় এক তালিবান যোদ্ধা। ওই ব্যক্তিকে মারধর করে জোর করে তালিবানারা নিজেদের গাড়িতে তোলে। তারপর তাকে নিয়ে চলে যাওয়া হয়। এভাবে তালিবানরা অনেককেই নিজেদের হেফাজতে নিচ্ছে। কিন্তু তারপর আর সেই ব্যক্তি বা মহিলার কোনও সন্ধান পাওয়া যাচ্ছে না। 

'সন্ত্রাসরাজ সাময়িক আধিপত্য কায়েম করতে পারে', সোমনাথের অনুষ্ঠানে কড়া বার্তা প্রধানমন্ত্রী মোদীর

কাঁটাপথে চিনের অর্থনৈতিক সম্পদ বাড়ছে দ্রুত গতিতে, বেজিং কি পারবে তা ধরে রাখতে

Afghanistan Crisis: ভারতীয় কনস্যুলেটের শৌচাগারে তল্লাশি তালিবানদের, নজরে গুরুত্বপূর্ণ নথি

বৃহস্পতিবার (১৯ অগাস্ট) দেশের ১১৯তম স্বাধীনতা দিবস উজ্জাপন করেছে তালিবানরা। সেই অনুষ্ঠানেও দেশের জাতীয় পাতাকা উত্তোলন করায় সাধারণ নাগরিকদের তালিবানদের কোপে পড়তে হয়। স্বাধীনতা দিবসের দিনে ব্রিটিশদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছে অনেক সাধারণ আফগান বাসিন্দা। তালিবানদের বিরুদ্ধে বেশ কয়েকটি জায়গায় বিক্ষোভও প্রদর্শন করা হয়।তাতেই ক্ষুদ্ধ তালিবানরা গুলি চালায়। বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে। 

watch viral video Taliban tie man s hand for displaying afghan national flag on car bsm

Follow Us:
Download App:
  • android
  • ios