Asianet News BanglaAsianet News Bangla

'সন্ত্রাসরাজ সাময়িক আধিপত্য কায়েম করতে পারে', সোমনাথের অনুষ্ঠানে কড়া বার্তা প্রধানমন্ত্রী মোদীর

সোমনাথের অনুষ্ঠানে নাম না করে তালিবানদের নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমনাথ মন্দির একাধিক বার আক্রমণ প্রতিহত বললে সমহিমায় ফিরে এসেছে বলেও মন্তব্য করেছেন তিনি। 

Terrorist forces may dominate for some time pm Modi said at a function at the Somnath  bsm
Author
Kolkata, First Published Aug 20, 2021, 2:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সন্ত্রাসবাদী ও ধ্বংসাত্মক শক্তিগুলি সন্ত্রাসের মাধ্যমে সাম্রাজ্য তৈরি করতে পারে। আধিপত্য বিস্তার করতে পারে। কিন্তু এজাতীয় শক্তিগুলির অস্তিত্ব চিরস্থায়ী হতে পারে না। সন্ত্রাসবাদী শক্তিগুলির অস্তিত্ত্ব সাময়িক। তারা মানবতাকে চিরকালের জন্য দমন করতে পারবে না। গুজরাটের সোমনাথে সূচনা আর একাধিক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপান অনুষ্ঠানে শুক্রবার একথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

প্রধানমন্ত্রী এদিনের অনুষ্ঠানে তালিবানদের নাম না করেই তাদের নিশানা করেন। তিনি বলেন বহুবার সোমনাথ মন্দির ধ্বংস করা হয়েছে। বহুবার মূর্তির অবমাননা করা হয়েছে।  সোমনাথের অস্তিত্ব একাধিকবার নিশ্চিহ্ন করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। সোমনাথ মন্দির প্রতিটি ধ্বাংসাত্মক অক্রমণ প্রতিহত করে স্বমহিমায় ফিরে এসেছে। আর এই ঘটনাই দেশেবাসীর আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। 

'স্বাধীনতার জন্য খুন করতে রাজি', তালিবান ও আশরাফ ঘানির কড়া সমালোচলা প্রাক্তন আফগান প্রতিরক্ষা মন্ত্রীর

কাঁটাপথে চিনের অর্থনৈতিক সম্পদ বাড়ছে দ্রুত গতিতে, বেজিং কি পারবে তা ধরে রাখতে

আফগান সেনা থেকে জঙ্গি নেতা, সাত তালিবান নেতার অন্যতম স্টানিকজাইয়ের ভারতীয় যোগ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন যে, শক্তিগুলো ধ্বংসের চেষ্টা করে, সন্ত্রাসের মাধ্যমে সাম্রাজ্য কায়েম  করে - তারা সাময়িকভাবে সফল হলেও দীর্ঘস্থায়ী হয় না তাদের অস্তিত্ব। কারণ সন্ত্রাসবাদী শক্তিগুলি মানবতাকে চিরকালের জন্য দমন করতে পারে না। কথা প্রসঙ্গে তিনি সোমনাথ মন্দিরে কথা উত্থাপন করেন। তিনি বলেন অতীতে সোমনাথ মন্দির ধ্বংস করা হয়েছিল তা আজ সত্য। কিন্তু সেই ভয়াবহ স্মৃতি এখন শুধুই অতীত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন ভ্রমণ আর পর্যটন মানচিত্রে ক্রমশই শক্তিশালী হচ্ছে ভারতের স্থান। ২০১৩ সালে  ৬৫তম স্থানে ছিল ভারত। ২০১৯ সালে ভারতের স্থান ৩৪এ। 

 

Terrorist forces may dominate for some time pm Modi said at a function at the Somnath  bsm

Follow Us:
Download App:
  • android
  • ios