মৃত্যুমিছিল যেন কিছুতেই থামছে না। রবিবার বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১৩ হাজারের গণ্ডি পেরিয়ে গেল। যা পরিস্থিতি তাতে বিশ্বের ৩৫টি দেশ লকডাউন অবস্থায় রয়েছে।  শুধু তাই নয় বিশ্বে গৃহবন্দি মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১০০ কোটি। 

বিশ্বে বর্তমানে ৩ লক্ষেরও বেশি মানুষ মারণ ভাইরাস কোভিড ১৯ আক্রান্ত। দিনে দিনে পরিস্থিতি খারাপ হচ্ছে ইতালির। মৃত্যু মিছিল থামছেই না ইউরোপের এই দেশটির। শনিবার রাত পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা ছুঁয়েছে ৪,৮০০। যা করোনায় বিশ্বে মৃতের সংখ্যার এক তৃতীয়াংশ। 

করোনা যেন ওদের কাছে আশীর্বাদ, জনতা কারফিউতে রাজপথে নিজেদের অধিকার ফলাল পক্ষিবাহিনী

এবার প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা বাতিল করল রেল, মহারাষ্ট্রে ১০০ ছুঁতে চলল আক্রান্তের সংখ্যা

করোনার বিরুদ্ধে লড়াইয়ে মোদীর আহ্বানে সাড়া , জনতা ফারফিউতে কার্যত স্তব্ধ তিলোত্তমা

এদিকে বিশ্ব জুড়ে এই করোনা আতঙ্কের মধ্যেই আশার খবর দিচ্ছেন ফরাসি গবেষকরা। কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ রুখতে এক নতুন চিকিৎসা পদ্ধতি আবিষ্কার করেছেন তাঁরা। যার সাহায্যে মাত্র ৬ দিনেই এই মারণ রোগ নিরাময় করা যাবে বলে দাবি ফরাসি বিজ্ঞানীদের। 

এদিকে শীররে করোনা সংক্রমণ রয়েছে কি না তা জানতে আর দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না। মাত্র ৪৫ মিনিটেই এবার এই মারণ ভাইরাসের চিহ্ন ধরা পড়বে। নতুন এই পরীক্ষার গ্রহণযোগ্যতাকে মান্যতা দিয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাসোসিয়েশন। ক্যালিফোর্নিয়ার এক গবেষণা সংস্থা এই নতুন পরীক্ষা ব্যবস্থার উদ্ভাবন করেছে।