২০০৭ সাল, তখন সবেমাত্র ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছে, সীমিত ওভারের ক্রিকেটে ভারতের বর্তমান সহঅধিনায়ক তথা মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক রোহিত শর্মার। আর যুবরাজ সিং তখন দলের অন্যতম তারকা। কেমন ছিল নবাগত তরুণ রোহিতের সঙ্গে যুবির প্রথম সাক্ষাত? এর পিছনে রয়েছে মজার এক কাহিনি।

বর্তমানে রোহিত ও যুবি দুজনেই আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স দলে রয়েছেন। আইপিএল ফাইনালের আগের দিন এমআই টিভিতে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক ফাঁস জানালেন যুবি বরাবর তাঁর বড় দাদার মতো হলেও তাঁদের প্রথম সাক্ষাতটা মোটেই মধুর ছিল না। সেই সময় ভারতীয় দলে যুবরাজের দারুণ কদর ছিল। টিম বাসে, তাঁর পছ্দের সিটটাই তাঁর জন্য নির্দিষ্ট করা থাকত। কেউ সেখানে বসত না।

এদিকে সেইসময় দলে একবারে নতুন এসেছেন রোহিত। তিনি যুবরাজের ওই পছন্দের সিটের কথা জানতেনই না। টিম বাসে তিনি ওই আসনেই বসে পড়েন। আর এরপরই নাকি যুবরাজ এসে বলেছিলেন, 'রোহিত জানো তুমি এটা কার জায়গা?' এই নিয়েই ঝগড়া না হলেও খানিক 'চোখে চোখ রেখে' কথা হয়েছিল তাদের মধ্য়ে বলে দাবি করেছেন রোহিত। তাঁর মতে যুবরাজ উদ্ধত নন, তবে তিনি তো যুবরাজ, তাই মানানসই 'অ্যাটিটিউড' তো থাকবেই।

তবে যুবরাজ অবশ্য রোহিতের দাবি মানতে চাননি। তাঁর মতে রোহিত সবসময়ই গল্পে খানিক মশলা লাগাতে ভালোবাসে। যুবির দাবি, রোহিতকে করমর্দন করেই দলে স্বাগত জানিয়েছিলেন তিনি। আর বাসের আসন নিয়ে ঘটনাটি সম্পর্কে যুবির বক্তব্য, তিনি বেশ ভালোভাবেই রোহিতকে বলেছিলেন, 'রোহিত ওটা আমার জায়গা। আমি এখানে বসতে চাই।'