করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে ভারতের মাটিতে স্থগিত হয়ে গিয়েছে আইপিএল ২০২১। একাধিক দলে করোনার থাবার কারণেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিল বিসিসিাই। সেপ্টেম্বর ও অক্টোবরে আরব আমিরশাহিতে হতে চলেছে আইপিএলের দ্বিতীয় পর্বের খেলা। কিন্তু টি২০ বিশ্বকাপের আগে আইপিএলের জন্য কোন কোন দেশ ক্রিকেটারদের ছাড়বে তা নিয়ে রয়েছে আশঙ্কা। এই পরিস্থিতিতে প্রয়োজনে কেকেআরের অধিনায়কত্বের দায়িত্ব ফের নিতে প্রস্তুত বলে জানিয়ে দিলেন দীনেশ কার্তিক।

২০২০ আইপিএলে মাঝ পর্যন্ত কেকেআরের অধিনায়কত্বের দায়িত্ব সামলেছিলেন ডিকে। তারপর অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয় ইংল্য়ান্ডের য়ন মর্গ্যানের হাতে। ২০২১ আইপিএলের শুরু থেকেও মর্গ্যান সামলেছেন সেই দায়িত্ব। যদিও পারফরমেন্স একেবারেই আশাব্যঞ্জক নয়। কিন্তু আইপিএলের দ্বিতীয় পর্বের জন্য় ক্রিকেটারদের যে ছাড়া হবে না তা সাফ জানিয়ে দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। বাংলাদেশও ক্রিকেটারদের ছাড়বে না। অস্ট্রেলিয়া এখনও কিছু না জানালেও, না ছাড়ার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে মর্গ্যানকে না পাওয়া গেলে প্যাট কামিন্সকে অধিনায়ক করার কথা ভাবা হয়েছিল কেকেআরের তরফে। 

দুজনকেই না পাওয়া গেলে কার্তিক জানিয়ে দিয়েছেন, তিনি অদিনায়ক হতে প্রস্তুত। ডিকে বলেছেন,'প্যাট কামিন্স নিজে বলেছে ও আর আসবে না। তবে মর্গ্যানের ক্ষেত্রে বিষয়টা আলাদা। এখনও তিন মাস সময় রয়েছে। এখন থেকে সেপ্টেম্বরের মধ্যে অনেক কিছু বদলাতে পারে। তবে যদি আমাকে নেতৃত্ব দেওয়ার কথা বলা হয়, আমি প্রস্তুত।' একইসঙ্গে আইপিএলের দ্বিতীয় পর্বে ভালো পারফর্ম করে টি২০ বিশ্বকাপের ভারতীয় দলেও ঢোকার বিষয়ে আশাবাদী দীনেশ কার্তিক।