Asianet News BanglaAsianet News Bangla

ব্যাটিং ব্যর্থতা থেকে শুরু করে ক্যাচ মিস, জেনে নিন দিল্লির কাছে চেন্নাইয়ের হারের কারণ

• কাল আইপিএলে মুখোমুখি হয়েছিল দিল্লি ও চেন্নাই
• টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি
• জাদেজা ও দু প্লেসিসের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে বড় রান তোলে চেন্নাই
• শিখর ধাওয়ানের শতরানের দৌলতে জয় তুলে নেয় দিল্লি

Important batsman failed, catches dropped, DC gets better of CSK
Author
Kolkata, First Published Oct 18, 2020, 1:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


টি টোয়েন্টি কেরিয়ারের প্রথম শতরান করে ফেললেন শিখর ধাওয়ান। আর সেই শতরানের সৌজন্যেই ১৮০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যমাত্রাও সহজেই পার করে ফেলল দিল্লি। পাশাপাশি চেন্নাইকে পাঁচ উইকেটে হারিয়ে শেষ চারে জায়গা কার্যত নিশ্চিত করে ফেললেন রিকি পন্টিংয়ের ছেলেরা। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ৩ জায়গাতেই চেন্নাইয়ের চেয়ে ভালো পারফরম্যান্স করেন তারা।

Important batsman failed, catches dropped, DC gets better of CSK

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু আগের দিন সফল হলেও গতকাল স্যাম কুরানকে শূন্য রানে ফেরান দেশপাণ্ডে। তবে এরপর সেই ওয়াটসন-দু প্লেসিস জুটি চেন্নাইয়ের ইনিংসের হাল ধরেন। ওয়াটসন ৩৬ রানে আউট হয়ে গেলেও ডু’‌প্লেসি ফের একটি অর্ধশতরান করলেন। ৪৭ বলে ৫৮ রান করেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। তবে দলের প্রয়োজনের সময় এদিনও চলল না ধোনির ব্যাট। ৫ বল খেলে মাত্র ৩ রান করেন প্রাক্তন ভারত অধিনায়ক। শেষপর্যন্ত রায়ডুর ২৫ বলে ৪৫ এবং জাদেজার মারকাটারী ১৩ বলে ৩৩ রানের সৌজন্যে চার উইকেটে ১৭৯ রান স্কোরবোর্ডে তুলতে সক্ষম হয় চেন্নাই। দিল্লির বোলারদের মধ্যে দু’‌টি উইকেট নর্তজে, একটি করে পান রাবাডা এবং দেশপাণ্ডে। তবে এই একটি উইকেটের সৌজন্যেই অনন্য রেকর্ড গড়লেন এই দক্ষিণ আফ্রিকান পেসার। আইপিএলের ইতিহাসে দ্রুততম ৫০ উইকেট নেওয়ার নজির গড়লেন তিনি।

Important batsman failed, catches dropped, DC gets better of CSK

জবাবে ব্যাট করতে নেমে গতকালও ব্যর্থ হন পৃথ্বী ও রাহানে। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৭ রানের। শ্রেয়স আইয়ার ও স্টোইনিসের সাথে বড় রানের পার্টনারশিপ করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে আসেন ধাওয়ান। শেষ ওভারে ব্রাভোর বদলে ব্যাট হাতে এবং ফিল্ডিংয়ে দুর্দান্ত পারফরম্যান্সে করা জাদেজার হাতে বল তুলে দিয়ে ফাটকা খেলার চেষ্টা করেন ধোনি। কিন্তু এই ওভারে জাদেজাকে পরপর দু বলে দু’‌টি ছয় মারেন অক্ষর প্যাটেল। শেষপর্যন্ত এক বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় দিল্লি। ৫৮ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন ধাওয়ান। মারেন ১৪টি চার ও ১টি ছয়। অন্যদিকে, পাঁচ বলে ২১ রান করেন অক্ষর প্যাটেল। একাধিকবার ধাওয়ানের ক্যাচ ফেলে দিল্লির সুবিধা করে দেন ধোনি, ওয়াটসনরা।

Follow Us:
Download App:
  • android
  • ios