দেশ জুড়ে ক্রমশ ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতম পরিস্থিতি নিচ্ছে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের ও মৃতের সংখ্যা। আইপিএলের প্রকোপ থেকে বাদ যায়নি আইপিএলও। করোনা আক্রান্ত হয়েছেন নীতিশ রানা, অক্ষর প্যাটেল, দেবদূত পাড়িকলরা। তবে এবার সামনে এল আইপিএলে ভুয়ো করোনা রিপোর্টের খবরও। করোনা আক্রান্ত না হয়েই ভুল রিপোর্টের কারণে কয়েক দিন আইসোলেশনে থাকতে হল দিল্লি ক্যাপিটালসের তারকা পেসার আনরিখ নকিয়াকে।

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলে ভারতে এসে নিজের আইপিএলে দল দিল্লি ক্যাপিটালসে একসঙ্গে যোগ দিয়েছিলেন দুই প্রোটিয়া পেসার কাগিসো রাবাডা ও আনরিখ নকিয়া। বিসিসিআইয়ের নিয়ম মেনে কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে রাবাডা দলের সঙ্গে যোগ দিলেও, নকিয়া দিতে পারেননি। কারণ কোয়ারেন্টাইনে থাকার সময় কোভিড টেস্ট পজেটিভ আসে। কিন্তু পরে জানা যায় সেই রিপোর্ট ভুল ছিল। দিল্লির তরফে জানানো হয়,'আমাদের তারকা ফাস্ট বোলার ফিরে এসছে। প্রথম পরীক্ষায় ভুল পজিটিভ রিপোর্ট আসার পরে তাঁর আরও তিনবার পরীক্ষা নেওয়া হয় এবং প্রতিটা পরীক্ষাতেই ফল নেগেটিভ আসে। তিনি তাঁর নিভৃতবাস কাটিয়ে দলের জৈব বলয়ে যোগ দিয়েছেন। তাঁকে আবারও মাঠে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।' কিন্তু আইপিএলের মত মঞ্চে কীভাবে ভুয়ো রিপোর্ট এল তা নিয়ে উঠছে প্রশ্ন।

 

 

দলের সঙ্গে যোগ দিতে পেরে খুশি নকিয়াও। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে প্রোটিয়া তারকা জানিয়েছেন,'অবশেষে ঘর থেকে বেরোতে পারলাম। দলের সদস্যদের সাথে দেখা করতে পেরে আমি খুব খুশি। মাঠে ফিরতে মুখিয়ে আছি। আবারও ভারতে আইপিএল খেলতে পারব ভেবেই আমি উৎসাহিত।' রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্য়াচে নকিয়া থাকলে হয়তো খেলার ফল অন্য হতে পারত। কিন্তু ভুল রিপোর্টের কারণে তার খেলা হয়নি। পরিবর্তি ম্য়াচে দিল্লির হয়ে নামার জন্য মুখিয়ে রয়েছেন প্রোটিয়া স্পিড স্টার।