আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুখোমুখি হতে চলেছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস ও কেএল রাহুলের কিংস ইলেভেন পঞ্জাব। দুই দলই এখনও পর্যন্ত প্রতিযোগিতায় তিনটি করে ম্যাচে হারের মুখ দেখেছে। জয় এসেছে মাত্র একটি ম্যাচে। পয়েন্ট টেবিলের লড়াইতেও একেবারে নীচের দিকে রয়েছে সিএসকে ও কিংস ইলেভেন। ফলে লড়াইতে ফিরতে হলে আজকের ম্যাচে জয়ের জন্য মরিয়া হয়ে উঠেছে দুই দল। এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেএ রাহুল। প্রথমে বড় রান করে বোলারদের লড়াইয়ের রসদ ও বিপক্ষকে চাপে রাখার জন্যই এই সিদ্ধান্ত নেন পঞ্জাব অধিনায়ক।

মুম্বইকে হারিয়ে প্রতিযোগিতার শুরুটা ভাই করেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু তাপরপ লাগাতার তিনটি ম্যাচ হেরে যথেষ্ট চাপে রয়েছে এমএস ধোনির দল। আজ দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে জিততে মরিয়া সিএসকে শিবির। কিন্তু দলের ব্যাটিং লাইনআপের ধারাবাহিকতার অভালল ভোগাচ্ছা সিএসকে দলকে। এছাড়া ধোনির দলের অন্যতম প্রধান অস্ত্র স্পিন অ্যাটাকও সেরা ফর্মে নেই। রানের মধ্যে রয়েছেন শুধু ডুপ্লেসি। পারফর্ম করছেন অলরাউন্ডার স্যাম কুরান। যদিও গত ম্যাচে দলে ফিরেছেন ব্রাভো ও রায়ডু। যা কিছুটা স্বস্তি বাড়িয়েছে সিএসকে শিবিরে।

অপরদিকে, প্রতিযোগিতার প্রথম ম্যাচ দিল্লির বিরুদ্ধে দুরন্ত খেলেও পঞ্জাবকে হারতে হয়েছিল সুপার ওভারে। সেই যে ভাগ্য সাথ দেওয়া ছাড়ল মাঝে আরসিবি ম্য়াচ জয় ছাড়া শেষ দুটি ম্য়াচও হারতে হয়েছে কেএল রাহুলের দলকে। ওপেনিংয়ে রাহুল ও মায়াঙ্ক রানের মধ্যে থাকলেও, মিডল অর্ডারে করুন নায়ার, নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েলরা ফর্মের খোঁজে রয়েছে। বোলিং লাইনআপে মহম্মদ শামি ও রবি বিষ্ণোইরা পারফর্ম করলেও, অন্যরা এখনও নিজেদের সেরাটা দিতে পারছে না। ফললে পরিস্থিতি যাই থাক এই সিএসকের বিরুদ্ধে জয় য়ে দললের আত্মবিশ্বাসটা বাড়িয়ে দেবে তা ভালই জানেন কোচ অনি কুম্বলে। তাই ম্যাচ জিততে মরিয়া পঞ্জাব শিবির।