আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্য়াচে দুবাই ইন্টারন্যাশানালে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। এটি তাদের প্রতিযোগিতায় দ্বিতীয় সাক্ষাৎ। প্রথম সাক্ষাতে দুবাইতে রুদ্ধশ্বাস ম্য়াচে এমএস ধোনির দলকে ৭ রানে হারিয়েছিল ডেভিড ওয়ার্নারের দল। কিন্তু এখনও পর্যন্ত প্রতিযোগিতায় নিজেদের সেরা ফর্মে নেই কোনও দলই। লিগ টেবিলে ৭ ম্যাচে ৩টি জয়ের সৌজন্যে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছএ সানরাইজার্স। অপরদিকে, ৭ ম্যাচে ২টি জয়ের সৌজন্যে ৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে সিএসকে। তাই এই ম্য়াচ জিততে মরিয়া দুই দল। এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়র এমএস ধোনি। বড় টার্গেট সেট করে বিপক্ষকে চাপে রাখার জন্য ও বোলারদের লড়াই করার রসদ দেওয়ার জন্য এই সিদ্ধান্ত মাহির।

তবে এখনও পর্যন্ত চেন্নাইয়ের থেকে ভাল জায়গায় রয়েছে সানরাইজার্স। দলের ব্য়াটি্ং লাইনআপে ফর্মে রয়েছে ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। বেশ কয়েকটি ম্যাচে ভল শুরু করেছে এই ওপেনিং জুটি। অপরদিকে মিডল অর্ডারে রয়েছে মণীশ পাণ্ডে, কেন উইলিয়ামসনদের অভিজ্ঞতা। রানের মধ্যে রয়েছে দুই তারকাও। এছাড়া থাকছে প্রিয়ম গর্গ, বিজয় শংকর, অভিষেক শর্মা।  তবে এই ম্যাচে অভিষেক শর্মার বদলে খেলছেন নাদিম। অন্যদিকে বোলিং লাইনআপে দুরন্ত ছন্দে রয়েছেন রাশিদ খান। এছাড়া দলকে ভরসা জোগাচ্ছেন সন্দীপ শর্মা, খালিল আহমেদ, টি নটরাজনরা। এছাড়া বিজয় শংকরও দলের প্রয়োজনে বল করে দলকে ভরসা দিয়ছেন।

অপরদিকে দ্বিতীয় লিগে প্রতি ম্যাচ সিএসকের কাছে প্রায় ডু অর ডাই। তবে দলে বেশ কিছু সমস্যা রয়েছে ধোনির দলের ব্যাটিং লাইনআপে ডুপ্লেসি ফর্মে থাকলেও শেষ কয়েকটি ব্যাাটে তার ব্যাটে রান আসেনি। নিজের সেরা ফর্মে নেই ওয়াটসনও। এছাড়াও মিডল অর্ডারে ধারাবাহিকতার অভাব রয়েছে অম্বাতি রায়ডুর। গত ম্য়াচে অবশ্য প্রথম সুযোগ পেয়ে ৩৪ রানের ইনিংস খেলে বনজর কেড়ছিলেন এন জগদিশান। এই ম্যাচে তার জায়গায় খেলছেন পীযুষ চাওলা। নিজের সেরা ফর্মে নেই মহেন্দ্র সিং ধোনিও। যদিও বোলিং লাইনআপে দলকে খানিক ভরসা দিচ্ছে দীপক  চাহার, শার্দুল ঠাকুর, স্যাম কুরান, করণ শর্মা, ব্রাভো, জাদেজারা। ফলে আজ দুবাইতে কি অপেক্ষা করছে সানরাইজার্সের বিরুদ্ধে সিএসকের হারের পুনরাবৃত্তি,নাকি ঘুরে দাঁড়িয়ে যোগ্য জবাব দেবেন ধোনির দল। আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।