আজ সুপার সানডেতে আইপিএলের দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ। প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও কিংস ইললেভেন পঞ্জাব। প্লে অফে যেতে হলে এই ম্য়াচ জিততেই হবে কেএল রাহুলের দলকে। অপরদিকে প্রতিযোগিতা থেকে বিদায় নিলেও, শেষ ম্যাচ জিতে মরসুম শেষ করতে চায় এমএস ধোনির দল। তাই আজ আবুধাবিতে একে অপরকে এক ইঞ্চিও জনি ছাড়তে নারাজ দুই দল। আজ টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি। আবুধাবিতে রান চেজের রেকর্ড ভাল ও শেষ দুটি ম্যাচ সিএসকে রান চেজ করে জেতার জন্যই এই সিদ্ধান্ত মাহির।

আরসিবি ও কেকেআরকে পরপর হারিয়ে আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে তিন বারের আইপিএল চ্যাম্পিয়নদের। আজ চেন্নাই দলের ব্যাটিং লাইনআপে থাকছে ফাফা ডুপ্লেসি, দুরন্ত ফর্মে থাকা ঋতুরাজ গায়কোয়াড়, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, নারায়ণ জগদিশান। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন ছন্দে থাকা স্যাম কুরান ও রবীন্দ্র জাদেজা ব্যাটিং পাশাপাশি বল হাতেই উল্লেখযোগ্য ভূমিকা নিচ্ছেন স্যাম কুরান। শেষ ম্যাচে জাদেজার স্পিনের ভেলকি দেখার অপেক্ষায় সকলেই। বোলিং লাইনআপে থাকছেন দীপক চাহার, লুঙ্গি এনগিডি, শার্দুল ঠাকুর, ইমরান তাহির।

অপরদিকে টানা পাঁচ ম্যাচ জয়ের পর রাজস্থানের বিরুদ্ধে শেষ ম্যাচে হারতে হয়েছে কিংস ইলেভেন পঞ্জাবকে। আজ ডু অর ডাই ম্যাচে নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া কেএল রাহুলের দল। আজ পঞ্জাব দলের ব্যাটিং লাইনআপে থাকছে দুরন্ত ফর্মে থাকা কেএল রাহুল , মায়াঙ্ক আগরওয়াল, ক্রিস গেইল। এছাড়াও থাকছেন মনদীপ সিং, নিকোলাস পুরান, জিমি নিশাম, দীপক হুডা। বোলিং লাইনআপে থাকছেন ক্রিস জর্ডান, মুরগান অশ্বিন, রবি বিষ্ণোই, মহম্মদ শামি । পরিস্থিতি যাই থাক আজকের ম্যাচ জিতে শেষ চারে যেতে মরিয়া কোচ অনিল কুম্বলের দল।