আজ আইপিএলের দ্বিতীয় মেগা ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। প্লে অফে যেতে হলে এই ম্যাচ দুই দলের কাছেই ডু অর ডাই। দুবাইতে এই মহারণের দিকে নজর গোটা ক্রিকেট বিশ্বের। একদিকে মুম্বই ও পঞ্জাবকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে স্টিভ স্মিথের দল। অপরদিকে, পঞ্জাব ও সিএসকের কাছে হেরে কোণঠাসা হয়ে পড়েছ  ইয়ন মর্গ্যানের দল। তবে আজ একে ইপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক স্টিভ স্মিথ। দুবাইতে রান চেজের রেকর্ড ভাল থাকাতেই এই সিদ্ধান্ত স্মিথের।

মরণ-বাঁচন ম্যাচে নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া হয়ে রয়েছে নাইট শিবির। কারণ শুধু জেতাই নয়, রান রেটও ভা করতে হবে কেকেআরকে। আজ কেকেআর দলের ব্যাটিং লাইনআপে থাকতে চলেছেন শুভমান গিল, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, ইয়ন মর্গ্যান, আন্দ্রে রাসেল। বোলিং লাইনআপে থাকছেন সুনীল নারিন, শিবম মাভি, প্যাট কামিন্স, কমলেশ নাগোরকোটি, বরুণ চক্রবর্তী। দলের ধারাবাহিকতার অভাব নিয়ে কিছুটা চিন্তায় থাকলেও, আজ জিততে মরিয়া দুবারের আইপিএল চ্যাম্পিয়নরা।

অপরদিকে, রাজস্থান রয়্যালস দল শেষ দুটি ম্যাচ জিতে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। আজ রাজস্থান রয়্যালস দলের প্রথম একাদশে থাকছেন দুরন্ত ফর্মে থাকা বেন স্টোকস, সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথ ও জস বাটলার। এছাড়াও থাকছেন রবিন উথাপ্পা ও রিয়ান পরাগ। এছাড়াও দলের অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে এবারের আইপিএলের অনত্যম তারকা রাহুল তেওয়াটিয়া। বোলিং লাইনআপে থাকছেন জোফ্রা আর্চার, শ্রেয়স গোপাল, বরুণ অরুণ, কার্তিক ত্যাগি। ফলে আজ দুবাইতে আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকে প্রেমিরা।