মঙ্গলবার আইপিএলে লিগ টপার দিল্লির ক্যাপিটালসের মুখোমুখি লিগ টেবিলের ষষ্ঠ স্থানে থাকা কিংস ইলেভেন পঞ্জাব। শেষ দুটি ম্যাচে রয়্যালল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে অনেকটা আত্মবিশ্বাস ফিরে পেয়েছে কে এল রাহুলের দল। বিশেষ করে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সুপার ওভারে জয় কিংস ইলেভেন পঞ্জাবের গুডলাক ফ্যাক্টরও ফিরিয়ে এনেছে বলে বিশ্বাস দলের সদস্যদের। কিন্তু দিল্লি ক্যাপিটালস আরও শক্ত প্রতিপক্ষ সেটা ভাল করেই জানেন রাহুল, গেইল, মায়াঙ্ক, ম্যাক্সওয়েলরা। ফলে নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া পঞ্জাব দল। শেষ পাঁচটি ম্যাচের মধ্যে চারটি জিততে পারললে শেষ চারের সুযোগ যে থাকছে তাও ভাল করে জানেন কোচ অনিল কুম্বলের দল। এছাড়া দুই দলের প্রথম সাক্ষাতে সুপার ওভারে জয় পেয়েছিল শ্রেয়স আইয়রের দল। তাই দ্বিতীয় লেগে সেই বদা নেওয়া ও লিগ টেবিলে আরও উপরে ওঠাই লক্ষ্য কেএল রাহুল ব্রিগেডের। 

অপরদিকে ৯ ম্যাচের মধ্যে সাতটিতে জিতে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে শ্রেয়স আইয়রের দিল্লি ক্যাপিটালস। লিগ টেবিলের যা পরিস্থিতি তাতে আর একটি ম্যাচ জিতলেই শেষ চার কার্যত পাকা হয়ে যাবে কোচ রিকি পন্টিংয়ের দলের। দলের ব্যাটিং থেকে বোলিং সব বিভাগেই  দুরন্ত ফর্মে রয়েছে দিল্লির প্লেয়াররা। শেষ ম্যাচে সেঞ্চুরি করে দুরন্ত ছন্দে রয়েছে শিখর ধাওয়ান। এছাড়া পৃথ্বী শ, শ্রেয়স আইয়র, মার্কাস স্টয়নিস সকলেই দুরন্ত ছন্দে রয়েছেন। রানে ফেরার জন্য মরিয়া হয়ে রয়েছেন রাহানে। তবে ঋষভ পন্থ সুস্থ হয়ে দলে ফিরলে বসতে হবে তাকে। ইপরদিকে অ্যালেক্স ক্যারের জায়গাতেও দলে ফিরবেন ছন্দে থাকা শেমরন হেটমায়ার। অপরদিকে বোলিং লাইনআপেও দুরন্ত ছন্দে রয়েছেন কাগিসো রাবাজা, আনরুখ নর্ৎজে, রবিচন্দ্রন অশ্বিন, অ্যাক্স প্যাটেল, তুষার দেশপান্ডেরা। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও কামাল দেখাচ্ছেন স্টয়নিস। ফলে মঙ্গল বার দুবাই ইন্টার ন্যাশানাল স্টেডিয়ামে ম্যাচ জিতে শেষ চারে জায়গা পাকা করার বিষয়ে আত্মবিশ্বাসী দিল্লি ক্যাপিটালস।

পিচ ও ওয়েদার রিপোর্ট-
আইপিএলের শুরু থেকেই দুবাই পিচ ব্যাটিং সহায়ক। ব্যাট ভাল বল আসে দুবাইয়ের উইকেটে। শুধু ব্যাটসম্যানরাই যে সুবিধা পাবে এমনটা নয়। পেস বোলার ও স্পিনারদের জন্যও উইকেটে সহায়তা থাকতে চলেছে। দুবাইয়ের তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রির আশেপাশে। বজায় থাকবে আদ্রতা জনিত অস্বস্তি।

ম্যাচ প্রেডিকশন-
শেষ দুই ম্যাচ পঞ্জাব জিতলেও, এবারের টুর্নামেন্টের সেরা দল দিল্লি। সাম্প্রতিক ফর্মের বিচারেও অনেকটা এগিয়ে শ্রেয়স আইয়রের দল। তাই ক্রিকেট বিশষজ্ঞদের মতে, এই ম্যাচে জিততে চলেছে দিল্লি ক্যাপিটালস।