আজ আইপিএলের প্লে অফে ওঠার লড়াইয়ে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম দিল্লি ক্যাপিটালস। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হতে চলেছে এই গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্য়াচের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্সও। দিল্লি বনাম ব্যাঙ্গালোরের এই ম্য়াচে যেই দল জিতবে তারা সরাসরি চলে যাবে প্লে অফে। অপর দলকে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের ফলাফলের দিকে। তাই আজ আবুধাবিতে হাড্ডাহাড্ডি ম্যাচ হওয়ার প্রত্যাশা করছেন সকলেই। 

প্রতিযোগিতার প্রথম পর্বে দুরন্ত ফর্মে ছিল দিল্লি। এমনকী প্রথম ৯টি ম্যাচের মধ্যে ৭টিতে জিতে প্লে অফে যাওয়া প্রায় নিশ্চিৎ মনে হচ্ছিল। কিন্তু দ্বিতীয় পর্বে পরপর চারটি ম্যাচ হেরে এখন বেশ চাপে রয়েছে অধিনায়ক শ্রেয়স আইয়রের দল। আজ আরসিবির বিরুদ্ধে নামার আগে যথেষ্ট সাবধানী দিল্লি ক্যাপিটালস। শেষ চার ম্যাচে ব্যাটিং-বোলিং বিভাগের ধারাবাহিকতার অভাবের কারণেই ভুগতে হয়েছে কোচ রিকি পন্টিংয়ের দলকে। বিশেষ করে শেষ তিনটি ম্যাচে ক্লিক করেনি কোচ রিকি পন্টিংয়ের দলের তারকা খোচিত ব্যাটিং লাইনআপ। তবে আজ জিতে কোনও অঙ্কের হিসেবে না গিয়ে সরাসরি প্লেঅফে জেতে বদ্ধপরিকর দিল্লি ক্যাপিটালস।

অপরদিকে, দ্বিতীয় পর্বে পারফরমেন্স গ্রাফ নিচের দিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। শেষ তিনটি ম্যাচে হারতে হয়েছে বিরাট কোহলির দলকে। আজ দিল্লির বিরুদ্ধে জয় পেতে মরিয়া আরসিবিও। যদিও শেষ কয়েকটি ম্যাচে দলের একাধিক সমস্যা সামনে উঠে এসেছে যা নিয়ে কিছুটা চিন্তায় রয়েছে আরসিবি চিম ম্যানেজমেন্ট। কারণ বিরাট কোহলি ও অবি ডিভিলিয়ার্স রানের মধ্যে থাকলেও, অন্যান্য ব্যাটসম্যানদের ধারাবাহিকতার অভাব ভোগাচ্ছে আরসিবিকে। পাশাপাশি এবিডি ও ক্রিস মরিস ছাড়া অপর দুই বিদেশি নির্বাচনও সমস্যা হয়ে উঠছে। কারণ অন্যান্য বিদেশিরা নিজেদের সেরা ফর্মে নেই। বোলিং লাইনআপে ক্রিস মরিস, যুজবেন্দ্র চাহল, ওয়াশিংটন সুন্দরা দলকে ভরসা দিলও, অপর বোলারদের পারফরমেন্সও ভাবাচ্ছে ভিকে-কে। কিন্তু পরিস্থিতি যাই থাক আজকের ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে কোহলি ব্রিগেড।

পিচ ও ওয়েদার রিপোর্ট-
প্রতিযোগিতার প্রথম থেকেই আবুধাবির উইকেট ব্যাটিং সহায়ক। শেষ কয়েকটি ম্যাচে বড় ফ্যাক্টর হচ্ছে  ডিউ সমস্যা। যা রান চেজ করতে সাহায্য করছে ব্যাটসম্যানদের। তাই টার্গেট বুঝে রান চেজ করাই পছন্দ করবেন যে কোনও দলের অধিনায়ক। আজ আবুধাবির তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির আশেপাশে। বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তিও। 

ম্যাচ প্রেডিকশন-
আবুধাবির উইকেট যেহেতু ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য। আর দুই দলেই রয়েছে একাধিক তারকা ব্যাটসম্যান। তাই সেইভাবে ম্যাচের প্রেডিকশন করা সহজ নয়। তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন এই ম্যাচে যেই দল দ্বিতীয় ব্যাটিং করবে তাদের জয়ের সম্ভাবনা বেশি।