আজ আইপিএলের সুপার সানডে। ২০২১ আইপিএলে আজ প্রথম হতে চলেছে জোড়া ম্যাচ। প্রথম ম্যাচেই মেগা ফাইট। বিরাট কোহলির আরসিবির মুখোমুখি ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স। একদিকে পরপর দুটি ম্যাচ জিতে দুরন্ত ছন্দে রয়েছে আরসিবি। অপরদিকে প্রথম ম্যাচ সানরাইজার্সের বিরুদ্ধে জিতলেও, দ্বিতীয় ম্যাচে মুম্বইয়ের কাছে জেতা ম্যাচ হাতছাড়া করেছে কেকেআর। ফলে একদিকে জয়ে ফিরতে মরিয়া মর্গ্যান বাহিনী। অপরদিকে জয়ের ধারা বজায় রাখতে বদ্ধপরিকর কোহলির দল।

আরও পড়ুনঃদক্ষিণী হট অভিনেত্রীর লুকসে 'ক্লিন বোল্ড' সানরাইজার্সের 'চুলবুল পাণ্ডে', জানুন সেই কাহিনি

জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে বিরাট ব্রিগেড-
১৩ মরসুম কেটে গেলেও অধরা আইপিএল ট্রফি। এবার সেই স্বপ্নপূরণ করতে মরিয়া আরসিবি। সেই লক্ষ্যপূরণে ২০২১ মরসুমে দুরন্ত শুরু করেছে ব বিরাট কোহলির দল। প্রথম ম্যাচে মুম্বই ও দ্বিতীয় ম্য়াচে সানরাইজার্সকে হারিয়ে আত্মবিশ্বাসে ভরপুর আরসিবি। ব্যাটিং থেকে বোলিং, সব বিভাগের পারফরমেন্স নিয়েই সন্তুষ্ট বিরাট। ব্যাটিং বিভাগে রানের মধ্যে রয়েছে বিরাট, এবিডি, ম্যাক্সওয়েলরা। কোভিড থেকে সুস্থ হয়ে দলে ফিরেছে পাড়িকলও। অপরদিকে বোলিং বিভাগে অনবদ্য পারফর্ম করছেন হার্সল প্যাটেল, শাহবাজ আহমেদদের মত তরুণ ক্রিকেটাররা। পাশাপশি ভালো বোলিং করছেন মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহলরা। ফলে ব্যক্তিগত ক্যারিশমা নয়, টিম গেমের উপর ভর করেই কেকেআর বধ করতে চাইছে আরসিবি।

আরও পড়ুনঃবিবাহ বার্ষিকীর রোমান্টিক মুহূর্ত থেকে আদর্শ বাবা, ডেভিড ওয়ার্নারের অদেখা কিছু মুহুর্ত

নাইটদের সমস্যা মিডল অর্ডারের অফ ফর্ম-
প্রথম ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে জয় পেলেও, দ্বিতীয় ম্যাচ মুম্বইকে উপহার দিয়েছে কেকেআর। বিশেষ করে দলের মিডল অর্ডার নিয়ে চিন্তায় রয়েছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। কারণ আন্দ্রে রাসেল বল হাতে উইকেট পেলেও, ব্যাট হাতে রান করতে ব্যর্থ। মর্গ্যান নিজেও রান পাচ্ছেন না। অভিজ্ঞ দীনেশ কার্তিকও রান পাননি প্রথম ২ ম্যাচে। রাহুল ত্রিপাঠী প্রথম ম্যাচে রান পেলেও, দ্বিতীয় ম্যাচে ব্যর্থ হয়েছেন। দ্বিতীয় ম্যাচে ৩৩ রান করলেও চেনা ছন্দে দেখা যাচ্ছে না শুভমান গিলকেও। একা কেকেআরের ব্যাটংকে টেনে নিয়ে যাচ্ছেন নীতিশ রানা। প্রথন ২ ম্যাচেই অর্ধশতরান করেছেন তিনি। বোলিং লাইনআপে ২ কোটি টাকা দিয়ে হরভজন সিংকে কিনলেও, কোনও ম্য়াচেই কোটার ৪ ওভার বল করতে পারেনননি তিনি। গত বারের বিস্ময় স্পিনার বরুণ চক্রবর্তী এ বারে আর ততটা বিস্মিত করতে পারছেন না। এমন অবস্থায় ভরসা সেই প্যাট কামিন্স এবং প্রসিদ্ধ কৃষ্ণ। দলে নানা সমস্যা থাকলেও আজকের ম্যাচে ঘুড়ে দাঁড়াতে মরিয়া নাইটরা।

এই 'ডিভার' প্রেমেই 'ক্লিন বোল্ড' ঋষভ পন্থ, জানুন কে এই সুপার হট অ্যান্ড সেক্সি সুন্দরী... Read more at: https://bangla.asianetnews.com/gallery/ipl-cricket/ipl-2021-romantic-love-story-of-delhi-capitals-captain-rishabh-pant-and-isha-negi-spb-qrm458

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু কিছুটা স্বস্তি দিচ্ছে কেকেআরকে। কারণ এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৭ বার মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তার মধ্যে কেকেআর জিতেছে ১৫বার ও আরসিবি জিতেছে ১২ বার। 

ম্যাচ প্রেডিকশন-
দুই দলের সামগ্রিক শক্তি ও প্লেয়ারদের কোয়ালিটি বিচার করলে আরসিবির থেকে কেকেআরের টিম কিছুটা এগিয়ে থাকবে। কিন্তু সাম্প্রতিক ফর্ম বিচার করলে বিরাটের আরসিবি এগিয়ে রয়েছে ইয়ন মর্গ্যানের কেকেআরের থেকে। ফলে আজকের ম্য়াচে ক্রিকেট বিশেষজ্ঞরা আরসিবিকেই কিছুটা এগিয়ে রাখছে।