Asianet News BanglaAsianet News Bangla

বিগ স্কোরিং ম্যাচে জয় রাজস্থান রয়্যালসের, চেন্নাইকে ১৬ রানে হারাল স্টিভ স্মিথের দল

  • আইপিএলের পঞ্চম ম্যাচে সহজ জয় রাজস্থানের
  • চেন্নাই সুপার কিংসকে রানে হারল স্টিভভ স্মিথের দল
  • প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২১৬ রান করে রাজস্থান রয়্যালস
  • জবাবে ২০০ রানে শেষ হয় সিএসকের ইনিংস
     
Rajasthan Royals defeat Chennai Super Kings by 16 runs in IPL 2020 spb
Author
Kolkata, First Published Sep 22, 2020, 11:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএলের চতুর্থ ম্যাচে বিগ স্কোরিং গেম দেখল ক্রিকেট প্রেমিরা। প্রথমে ব্য়াট করে ২০১৬ রানের পাহাড় প্রমাণ স্কোর করে রাজস্থান। জবাবে রান তাড়া করে ২০০ রানে শেষ সিএসকের ইনিংস। ১৬ রানে ম্যাচ জিতে নেয় রাজস্থান। এদিন শারজায় টসে জিতে প্রথমে ফিল্ডিং সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি। রাজস্থান হয়ে ওপেন করতে নামেন অধিনায়ক স্টিভ স্মিথ ও যশশ্বী জয়সওয়াল। যদিও শুরুতে উইকেট পায় সিএসকে। দীপক চাহারের বলে ৬ রানে আউট হন যশশ্বী জয়সওয়াল। তারপর ক্রিজে আসেন সঞ্জু স্যামসন। এরপরই ক্রিজে আসেন সঢ্জু স্যামসন। এসেই ঝড় তোলেন তিনি। পাওয়ার প্লে তো ৫৪ রান করে রাজস্থান রয়্যালস। এরপরই রানের গতিবেগ আরও বাড়ান সঞ্জু। চারের থেকে বেশি ছয় মারেন তিনি। মাত্র ২০ বলে নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। তাকে যোগ্য সঙ্গত দেন স্টিভ স্মিথ। প্রথম ১০ ওভারের আগেই দলের একশো রান ও শতরানের পার্টনারশিও পূরণ করেন সঞ্জু স্যামসন ও স্টিভ স্মিথ জুটি। 

Rajasthan Royals defeat Chennai Super Kings by 16 runs in IPL 2020 spb

অবশেষে ১২ তম ওভারে ১৩২ রানের মাথায় লুঙ্গি এনগিডির বলে আউট হন সঞ্জু স্যামসন। ৩২ বলে ৭৪ রান করেন সঞ্জু স্যামসন। তার ইনিংস সাজানো ৯টি বিশাল ছক্কা ও মাত্র একটি চারে। দ্বিতীয় উইকেট পড়ার পর তৃতীয় উইকেট পেতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি ধোনিকে। একই ওভারে রান আউট হন ডেভিড মিলার। পরপর দুটি উইকেট পেয়ে কিছুটা ম্য়াচে ফেরে সিএসকে। ১৫ তম ওভারে আরও একটি একটি পড়ে রাজস্থানের। পীযুষ চাওলার বলে আউট রবিন উথাপ্পা। ১৫ ওভার শেষে রাজস্থানের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৫৪। অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান স্টিভ স্মিথ । অর্ধশতরানও পূরণ করেন তিনি। স্যাম কুরানের বলে আউট হন রাহুল তেওয়াটিয়া। একই ওভারে আরও একটি পড়ে। এবার স্য়াম কুরানের শিকার হন রিয়ান পরাগ। পরপর উইকেট হারিয়ে রানের গতিবেগ কিছুটা কমে রাজস্থানের। ১৯ তম ওভারে আরও একটি উইকেট পান স্যাম কুরান। এবার তার বলে আউট হন স্টিভ স্মিথ। ৪৭ বলে ৬৯ রানের ইনিংস খেলেন তিনি। ২০ তম ওভারে পরপর এনগিডিকে পরপর চারটি ছয় মারেন জোফ্রা আর্চার। ২০ তম ওভারে আসে ৩০ রান। একইসঙ্গে ২১৬ রানে শেষ হয় রাজস্থান রয়্যালসের ইনিংস।

Rajasthan Royals defeat Chennai Super Kings by 16 runs in IPL 2020 spb

২১৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে একটু ধরেই ইনিংসের শুরু করেন চেন্নাই সুপার কিংসের দুই ওপেনার মুরলি বিজয় ও শেন ওয়াটসন। ধীরে ধীরে রানের গতিবেগ বাড়ান তারা। পাওয়ার প্লের ৬ ওভরে বিনা উকেটে ৫৩ রান করে সিএসকে। সপ্তম ওভারে প্রথম উইকেট পড়ে চেন্নাইয়ের। রাহুল তেওয়াটিয়ার বলে আউট হন শেন ওয়াটসন। ২১ বলে ৩৩ রানের ইনিংস খেলে অজি তারকা। অষ্টম ওভারে আরও একটি উইকেট পড়ে চেন্নাইয়ের। শ্রেয়স গোপালের বলে আউট হন মুরলি বিজয়। ২১ রান করেন বিজয়। দ্রুত রান তোলার জন্য স্যাম কুরানকে আগে নামিয়ে দেন ধোনি। ৬ বলের ১৭ রানের ইনিংস খেললেও বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। রাহুল তেওয়াটিয়ার বলে স্ট্যাম্প আউট হন তিনি। একই ওভারেই খাতা না খুলেই আউট হয়ে যান ঋতুরাজ গায়কোয়াড়ও। একের পর উইকেট হারিয়ে চাপে ক্রমশ বাড়তে থাকে চেন্নাই উপর। ১১ ওভার শেষে চেন্নাইয়ের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৮৬। 

Rajasthan Royals defeat Chennai Super Kings by 16 runs in IPL 2020 spb

এরপর ইনিংসের রাশ কিছুটা ধরার চেষ্টা করেন কেদার যাদব ও ফাফ ডুপ্লেসি। ৩৭ রানের পার্টনারশিপও করেন তারা। কিন্তু ১৪ তম ওভারে টম কুরানের বলে আউট হন কেদার যাদব। তিনি করেন ২২ রান। এরপর ক্রিজে আসেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ১৫ ওভার শেষে সিএসকে স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৩১। মুম্বই ম্য়াচের মতই একদিক থেকে নিজের ইনিংস চালিয়ে নিয়ে যান ডুপ্লেসি। ২৯ বলে নিজের অর্ধশতরানও পূরণ করেন ডুপ্লেসি। ১৯ তম ওভারে আউট হন ডুপ্লেসি। ৩৭ বলে ৭২ রান করে জোফ্রা আর্চারের বলে আউট হন ডুপ্লেসি। শেষে ২০ ওভারে ২০০ রানে শেষ হয় সিএসকের ইনিংস। ১৭ বলে ২৯ রান করে নট আউট থাকেন ধোনি। ১৬ রানে ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস।  

Follow Us:
Download App:
  • android
  • ios