আজ আইপিএলে মুখোমুখি কিংস ইলেভেন পঞ্জাবের ও দিল্লি ক্যাপিটালস। দুই দলের কাছেই এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। শেষ চারের আশা জিইয়ে রাখতে হলে এই ম্যাচে জয় দরকার কেএল রাহুলের দলের। অপরদিকে, এই ম্যাচ জিতে শেষ চারের টিকিট পাকা করতে মরিয়া শ্রেয়স আইয়রের দল। এখনও পর্যন্ত যা খবর তাতে কিংস ইলেভেন পঞ্জাব দলের প্রথম একাদশে ব্যাটিং লাইনআপে থাকতে চলেছেন, কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরাণ, গ্লেন ম্যাক্সওয়েল, দীপক হুডা। অপরদিকে বোলিং লাইনআপে থাকতে চলেছেন ক্রিস জর্ডান, মুরগান অশ্বিন বা কৃষ্ণাপ্পা গৌতমের মধ্যে একজন, মহম্মদ শামি, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং। 

অপরদিকে দিল্লি ক্যাপিটাসের সম্ভাব্য প্রথম একাদশে থাকতে চলেছেন, ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন পৃথ্বী শ, শিখর ধওয়ান।  মিডল অর্ডারে থাকছেন শ্রেয়স আইয়র, অজিঙ্কে রাহানের জায়গায় দলে ফিরতে পারেন ঋষভ পন্থ। অ্যালেক্স ক্যারের জায়গায় দলে ফিরতে পারেন শেমরন হেটমায়ার।  শেষে হার্ড হিটারের ভূমিকায় থাকছেন মার্কাস স্টয়নিস। বোলিং লাইনআপের স্পিন বিভাগের দায়িত্বে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, অ্যাক্সর প্যাটেল। পেস বোলিং অ্যাটাকের দায়িত্ব সামলাবেন কাগিসো রাবাড, আনরিখ নর্ৎজে ও তুষার দেশপান্ডে। 

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু কিছুটা এগিয়া রাখছে কিংস ইলেভেন পঞ্জাবকে। কারণ আইপিএলের ইতিহাসে এখও পর্যন্ত ২৫ বার মুখোমুখি হয়েছে দুই দল। কিংস ইলেভেন পঞ্জাব জিতেছে ১৪ বার ও দিল্লি ক্যাপিটালস জিতেছে ১১ বার। কিন্তু এবারের আইপিএলে স্বপ্নের ফর্মে রয়েছে শ্রেয়স আইয়রের দল। অপরদিকে শেষ দুটি ম্যাচ পরপর জিতে আত্মবিশ্বাস কিছুটা ফিরে পেলেও, ধারাবাহিকতার অভাব রয়েছে পঞ্জাব দলে। তাই আজকের ম্যাচে দিল্লিকেই কিছুটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।