আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। দুই দলই তাদের শেষ ম্য়াচ হেরেছে তাই আজ ম্যাচ জিততে মরিয়া দুই দলের অধিনায়ক বিরাট কোহলি ও রাজস্থান রয়্যালস।  দুই দলের সম্ভাব্য একাদশ এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে,অপরবর্তিত থাকতে চলেছে আরসিবি দল। খনও পর্যন্ত  যা খবর তাতে আরসিবি দলের ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন অ্যারন ফিঞ্চ, দেবদূত পাড়িকল। মিডল অর্ডারে থাকছে দলের দুই সেরা তারকা বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স। অলরাউন্ডার  দায়িত্ব পালন করছেন ওয়াশিংটন সুন্দর ও শিবম দুবে। বোলিং লাইনআপে দলকে ভরসা দিচ্ছেন ক্রিস মরিস, ইশুরু উদানা, নবদীপ সাইনি, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহল।  

অপরদিকে, রাজস্থান রয়্য়ালস দলের ব্যাটিং লাইনআপে থাকছেন বেন স্টোকস,জস বাটলার, স্টিভ স্মিথ, সঞ্জু স্যামসন। শুধু মাত্র একটা পরবর্তন হওয়ার সম্ভাবনা থাকলেও তা খুবই কম। রবিন উথাপ্পা ও মনন ভোরার মধ্যে একজন সুযোগ পাবেন দল। লোয়ার অর্ডারে থাকছেন রাহুল তেওয়াটিয়া ও রিয়ান পরাগ। অপরদিকে বোলিং লাইনআপে দলে থাকছেন জোফ্রা আর্চার, শ্রেয়স আইয়র, জয়দেব উনাদকাট, কার্তিক ত্যাগি। শেষ ম্যাচ দিল্লির বিরুদ্ধে হারলেও, আরসিবির বিরুদ্ধে নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া রাজস্থান রয়্যালস দল।

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছে। আইপিএলের ইতিহাসে মোট ২২ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। রাজস্থান রয়্যালস জিতেছে ১০ বার, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর জিতেছে ৯ বার। অমীমাংসিত রয়েছে ৩টি ম্যাচ। তবে আইপিএল ২০২০-তে রাজস্থানের থেকে অনেক ভাল ফর্মে রয়েছে ব্যাঙ্গালোর। তাই আজকের ম্য়াচে কিছুটা এগিয়েই শুরু করবে বিরাট কোহলির দল।