আজ আইপিএল ২০২০-র প্রথম ডবল হেডার। প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। দুটি দলই তাদের প্রথম তিনটি ম্যাচে দুটি করে জয় পেয়েছে। আজ আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে জিততে মরিয়া বিরাট কোহলি ও স্টিভ স্মিথের দল। প্রাথমিকভাবে এখনও পর্যন্ত দুই দলের যে সম্ভাব্য একাদশ জানা যাচ্ছে তাতে, অপরবর্তিত থাকতে চলেছে আরসিবির শেষ ম্য়াচের একাদশ। উইনিং কম্বিনেশন ভাঙতে চাইছেন না ভিকে। দলে  ব্যাটসম্য়ান থাকছেন,অ্যারন ফিঞ্চ, দেবদূত পাড়িকল, বিরাট কোহলি, বি ডিভিলিয়ার্স, গুরকিরাত সিং মান, শিবম দুবে। বোলার থাকছেন ওয়াশিংটন সুন্দর, ইশুরু উদানা, নবদীপ সাইনি, অ্যাডাম জাম্পা, যুজবেন্দ্র চাহল। 

অপরদিকে শেষ ম্যাচ কেকআরের কাছে হারলেও, আরসিবির বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া রাজস্থান রয়্যালস। আজ রাজস্থানও দব মোটামুটি অপরিবর্তিত রাখতে চলেছে।  সম্ভাব্য একাদশে ব্যাটিংয়ে থাকছেন, স্টিভ স্মিথ, জস বাটলার, সঞ্জু স্যামসন, রবিন উথাপ্পা, রাহুল তেওয়াটিয়া, রিয়ান পরাগ। বোলিং লাইনআপে থাকছেন টম কুরান, জোফ্রা আর্চার, শ্রেয়স গোপাল, জয়দেব উনাদকাট, অঙ্কিত রাজপুত। গত ম্যাচের ব্যাটিং ব্যর্থতা নিয়ে একটু চিন্তা থাকলেও, এই ম্য়াচে বিরাট কোহলির দলকে হারাতে বদ্ধপরিকর স্টিভ স্মিথের দল।

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে কিন্তু খুব একটা তফাৎ নেই। আইপিএলের ইতিহাসে মোট ২১ বার মুখোমুখি হয়েছে আরসিবি ও রাজস্থান রয়্যালস। যার রাজস্থান জিতেছে ১০ বার ও ৮ বার জিতেছে ব্যাঙ্গালোর। ফলে আজ আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব।