প্রথম ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে দুই দলকেই। আজ যে কোনও একজন ফিরবে জয়ের রাস্তায়। তাই একের অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। আবুধাবিতে হতে চলেছে আইপিএলের এই গুরুত্বপূর্ণ ম্যাচ। প্রথম ম্য়াচে আরসিবির বিরুদ্ধে হার থেকে শিক্ষা নিয়ে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ডেভিড ওয়ার্নারের দল। অপরদিকে মুম্বইয়ের কাছে লজ্জাজনকভাবে হারতে হয়েছিল কেকেআরকে। দ্বিতীয় ম্যাচ জয়ে ফিরতে বদ্ধপরিকর নাইটরা।

এখনও পর্যন্ত দুই দলের যে সম্ভাব্য একাদশের তালিকা পাওয়া যাচ্ছে তাতে কেকেআরের হয়ে ওপেন করবেন সুনীল নারিন ও শুভমান গিল। মিডল অর্ডারে আসবেন দীনেশ কার্তিক, নীতিশ রানা ও ইয়ন মর্গ্যান। তারপর হার্ড হিটারের ভূমিকায় দেখা যাবে ক্যারেবিয়ান তারকা আন্দ্রে রাসেলকে। তবে প্রয়োজন মত রাসেলকে উপরের দিকেও নামানো হতে পারে। এছাড়া রিঙ্কু সিং ও রাহুল ত্রিপাঠীর মধ্যে একজন দলে সুযোগ পেতে পারেন। দলের স্পিন অ্যাটাকের দায়িত্বে থাকছেন কুলদীপ যাদব ও সুনীল নারিন। এছাড়া পেস অ্যাটাক সামলাবেন প্যাট কামিন্স, শিবম মাভি ও এই ম্য়াচে দলে ফিরতে পারেন প্রসিদ্ধ কৃষ্ণা।

অপরদিকে, যথেষ্ট শক্তিশালী সানরাইজার্স দলও। ওপেনিংয়ে থাকছেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো জুটি। প্রথম ম্য়াচে দুরন্ত ফর্মে ছিলেন বেয়ারস্টো। একইসঙ্গে রানে ফিরতে মরিয়া ওয়ার্নারও। মণীশ পাণ্ডে রানে থাকলেও, দলের মিডল অর্ডারের অন্যান্য ব্য়াটসম্য়ানদের নিয়ে চিন্তায় রয়েছে হায়দরাবাদ টিম ম্য়ানেজমেন্ট। দলে থাকছেন প্রিয়ম গর্গ, বিজয় শঙ্কর। দলে ফিরতে পারেন মহম্মদ নবিও। এছাড়াও বোলিং বিভাগের দায়িত্বে থাকছেন রশিদ খান, অভিষেক শর্মা, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, খালিল আহমেদ বা টি নটরাজন।

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান অবশ্য কিছুটা স্বস্তিতে রেখেছে নাইট শিবিরকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে দুই দলের সাক্ষাৎ হয়েছে ১৭ বার। কলকাতা নাইট রাইটার্স জিতেছে ১০। সানরাইজার্স হাদরাবাদ জিতেছে ৭ বার। যদিওল এবার সম্পূর্ণ ভিন্ন দেশে, ভিন্ন পিবেশে খেলা তাই পরিসংখ্যানকে খুব একটা গুরুত্ব দিতে চাইছে কেউ। নিজেদের সেরা ক্রিকেটটা খেলে জয়ে ফিরতে চাইছে ওয়ার্নার ও কার্তিকের দল।