২০১৯ বিশ্বকাপের পর থেকে দীর্ঘ সময় পেশাদারী ক্রিকেটের থেকে দূরে কাটিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তার নিজস্ব নানারকম আগ্রহ নিয়ে মেতে ছিলেন এই সময়টুকু। ভারতীয় সেনার সাথে সময় কাটানো থেকে ফুচকা বিক্রি, রকমারি কাজের সাথে যুক্ত থেকেছেন তিনি। দীর্ঘদিন ধরে নিজের ইচ্ছেমতো সময় কাটানোর পর অবশেষে আই. পি.এলের মঞ্চে ফের ক্রিকেটে ফিরতে চলেছেন তিনি।

সম্প্রতি তাকে দেখা যাচ্ছে এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেছে রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে তিনি পিচ রোলার চালানোর চেষ্টা করছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ছাড়ার সাথে সাথেই ভাইরাল হয়ে যায়। এছাড়াও প্রাক্তন ভারতীয় অধিনায়ক ও উইকেটকিপারকে আরও একটি ভিডিওতে তাকে বাগান পরিচর্যার কাজও করতে দেখা গেছে। 

মার্চের ২ তারিখ থেকে আই.পি.এলের প্রস্তুতি শুরু করতে চলেছেন ধোনি। দীর্ঘদিন ধরে মাঠের বাইরে থাকার পর অবশেষে চেন্নাই সুপার কিংসের হলুদ জার্সিতে মাঠে ফিরতে চলেছেন। প্রথম ম্যাচই হাই-ভোল্টেজ। সামনে প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স। ২৯ শে মার্চ এই হাই-ভোল্টেজ ম্যাচের মধ্যে দিয়েই আই.পি.এলের ১৩ তম সংগস্করণের যাত্রা শুরু হতে চলেছে। 

দীর্ঘদিন মাঠের বাইরে থাকা সত্ত্বেও ধোনিকে নিয়ে কৌতূহলের অভাব হয়নি ভক্তদের মধ্যে। ইতিবাচক দিক দিয়েই হোক কিংবা নেতিবাচক দিক দিয়ে, তাকে নিয়ে জল্পনার অভাব পড়েনি কখনো। এসব ঘটনা অবশ্য প্রাক্তন ভারত অধিনায়ককে বিশেষ প্রভাবিত করতে পারেনি। তিনি এই দীর্ঘ সময়ের বেশিরভাগটাই কাটিয়েছেন নিজের পরিবারের সঙ্গে। অবশেষে দীর্ঘ ছুটিভোগ করে সুরেশ রায়না, অম্বাতি রায়ডু প্রমুখের সাথে মিলে প্র্যাকটিসে নামতে চলেছেন ইয়েলো আর্মির অধিনায়ক।