আসন্ন আই.পি.এল ২০২০ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন ক্রিস ওকস। আসন্ন মরশুমে জুন এবং আগস্ট মাসে পর পর দুটি টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড দল। সেই সিরিজ দুটির জন্য নিজেকে সুস্থ এবং তরতাজা রাখতে এই সিদ্ধান্ত নিয়েছেন ব্রিটিশ অল-রাউন্ডার, এমনটাই আশঙ্কা করছে অনেকে। আই.পি.এল শুরু হওয়ার একদম আগেই শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। তাই আই.পি.এল-এ যোগদান করলে একেবারেই বিশ্রামের সময় পাবেন না ওকস।

নিলামে ক্রিস ওকস কে ১ কোটি ৫০ লক্ষ টাকার বিনিময়ে নিজেদের দলে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। ওকসের ওপর নিজের আস্থার কথা জানিয়ে তাকে দলে নেওয়ার জন্য দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছিলেন দিল্লির হেড কোচ রিকি পন্টিং। নিলামে তার জন্য ভালো টাকা খরচ করতে হবে বলে মনে করেছিল দিল্লি কর্তৃপক্ষ। কিন্তু বাস্তবে ছবিটা দাঁড়ায় সম্পূর্ণ অন্যরকম। দিল্লি ক্যাপিটালস-ই এমন একমাত্র কর্তৃপক্ষ ছিল যারা ক্রিস ওকসের জন্য বিড করেছিল। আর কেউ বিড না করায় বেস প্রাইসেই তাকে পেয়ে যায় দিল্লি ক্যাপিটালস।

এর আগেও আই.পি.এল-এ অংশগ্রহণ করেছিলেন ওকস। ২০১৭ এবং ২০১৮ মরশুমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন তিনি। ২০১৭ তে তিনি আই.পি.এল খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্স দলে। সেখানে খেলে ওই মরশুমে তিনি ১৭ টি উইকেট নিয়েছিলেন। ইকোনমি রেট ছিল ৮.৭৭। পরের বছর অর্থাৎ ২০১৮ তে তিনি খেলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। সেখানে তিনি পুরো মরশুমে ওভার প্রতি গড়ে ১০.৩৬ রান দেন। ২০১৯ মরশুমে আই.পি.এল-এ মাঠে নামেননি তিনি। এবছরও আর তার আই.পি.এল খেলা হলো না।