এসি ইস্টবেঙ্গলের হয়ে ইতিহাসের পাতায় নাম লেখালেন জ্যাকস মাঘোমা। আইএসএলে ইস্টবেঙ্গলের হয়ে প্রথম গোলটি করলেন তিনি। মাঘোমার গোলের সৌজ্যন্যেই হায়দরাবাদ এফসির বিরুদ্ধে প্রথমার্ধের খেলায় ১-০ গোলে এগিয়ে রবি ফাউলারের দল। পরপর তিনটি ম্যাচ হেরে চতুর্থ ম্য়াচ জাশেদপুরের বিরুদ্ধে ড্র করেছিল লাল-হলুদ ব্রিগেড। পঞ্চম ম্য়াচে জয়ের লক্ষ্যে নেমেছিল এসসি ইস্টবেঙ্গল। প্রথমার্ধের খেলার শেষে আত্মবিশ্বাসী ফাউলার ব্রিগেড।

টানটান উত্তেজনায় শুরু হয় এসসি ইস্টবেঙ্গল বনাম হায়দরাবাদ এফসির প্রথমার্ধের খেলা। রক্ষণ সামলেই আক্রমণে যাওয়ার চেষ্টা করেন দুই দলের প্লেয়াররা। তবে প্রথম থেকেই রবি ফাউলার ও মারকুয়েজের দলের খেলার মধ্যে প্রতিদ্বন্দ্বীতা ছিল চোখে পড়ার মত। ম্যাচের ২৬ মিনিটে আসে সেই সেই মাহেন্দ্রক্ষণ। আইএসএলে লাল-হলুদের হয়ে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন জ্যাকস মাঘোমা। ১ গোলে এগিয়ে খেলায় নতুন উদ্দীপনা ফিরে পান ফাউলারের ছেলেরা।

অপরদিকে গোল খেয়ে দমে যায়নি হায়দরাবাদ এফসিও। গোল পরিশোধ করার জন্য একের পর এক চেষ্টা করতে থাকে আরিডেন, ইয়াসির, নার্জারি, পুজারিরা। শট নেওয়ার নিরিখেও কিছুটা এগিয়ে তাকে মারকুয়েজের দল। তবে ইস্টবেঙ্গলের রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি হায়দরাবাদ। প্রথমার্ধের শেষ মুহূর্তে হায়দরাবাদ একটি পেনাল্টি পেলেও, তা অনবদ্যভাবে বাঁচিয়ে দেন দেবজিৎ মজুমদার। খেলা প্রতিযোগিতায় প্রথমবার ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে এসসি ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধেও জান লড়িয়ে দিয়ে মরসুমের প্রথম জয় পাওয়ার অপেক্ষায় লাল-হলুদ প্লেয়ার সহ সমর্থকরা।