প্রথমবার আইএসএলের মঞ্চে এসেই ফাইনালে উঠল এটিকে মোহনবাগান দল। যদিও এর আগে এটিকে তিনবার আইএসএলে চ্যাম্পিয়ন হয়েছে। মঙ্গলবার আইএসএল সেমি ফাইনালের দ্বিতীয় লেগে নর্থইস্ট ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে  ফাইনালে পৌছে গেল অ্যান্টোনিও লোপেজ হাবাসারে দল। প্রথম পর্বের খেলা শেষ হয়েছিল গোলশূন্য ব্যবধানে। এদিন ম্য়াচে সবুজ-মেরুণের হয়ে দুটি গোল করেন ডেভিড উইলিয়ামস ও মনবীর সিংষ হাইল্যান্ডার্সদের হয়ে একটি মাত্র গোল করেন ভিপি সুহের।

এদিন প্রথম থেকেই টানটান উত্তেজনায় শুরু হয় খেলা। প্রথম পর্বের খেলায় কোনও ফলাফল না আসায় এদিন জয়ের জন্য ঝাপায় লোপেজ হাবাস ও খালিদ জামিলের দল। কিন্তু বড় ম্যাচ খেলার অভিজ্ঞতায় ভর করে নর্থইস্টকে মাত দিল এটিকে মোহনবাগান। ম্যাচের প্রথমার্ধে দুই দলই বেশ কিছু সুযোগ তৈরি করে। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি খালিদ জামিলের দল। ম্য়াচের ৩৮ মিনিটে মোহনবাগানকে প্রথম গোল করে এগিয়ে দেন ডেভিড উইলিয়ামস। এরপর আর প্রথমার্ধে সমতায় ফিরতে পারেনি নর্থইস্ট।

দ্বিতীয়ার্ধে ম্য়াচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে হাইল্যান্ডার্সরা।  আক্রমণের মাত্রাও বাড়ায় মাচাডো,সিলা, সুহেররা। কিন্তু সুযোগ কাজে লাগিয়ে আরও একবার এগিয়ে যায় এটিকে মোহনবাগন। ম্যাচে ৬৮ মিনিটে গোল করে দলের ব্যবধান ২-০ করেন মনবীর সিং। এর পর তেড়েফুড়ে ওঠে নর্থইস্ট। যার ফলস্বরূপ ম্য়াচের ৭৪ মিনিটে গোল করে ব্যবধান কমিয়ে ২-১ করেন ভিপি সুহের। শেষ ২০ মিনিটে একের পর এক আক্রমণ করলেও এটিকে মোহনবাগানের ডিফেন্স ভাঙতে পারেনি নর্থইস্ট। ফলে ফলে দুই ম্যাচ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে চলে গেল এটিকে মোহনবাগান। ১৩ তারিখ মেগা ফাইনালে মুখোমুখি মুম্বই সিটি ও এটিকে মোহনবাগান।