আইএসএসএসের দ্বিতীয় ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলকে ৩-১ গোলে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান পাকা করে ফেলেছিল এটিকে মোহনবাগান। চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করা পরবর্তী লক্ষ্য স্থির করে ফেলেছিল অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল। আর জামসেদপুরের বিরুদ্ধে দ্বিতীয় স্থানে থাকা মুম্বই সিটি এফসির বিরুদ্ধে হার সেই রাস্তা অনেকটাই সোজা করে দিয়েছে সবুজ-মেরুণ ব্রিগেডের। আজ হায়দরাবাদকে হারাতে পারলেই শুধু মুম্বইয়ের ধরা ছোয়ার বাইরে চলে যাওয়া নয়, চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাইয়ের স্বপ্নও পূরণ হবে রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসদের।

টার্গেট চ্যাম্পিয়নস বিগে কোয়ালিফাই-
বর্তমানে লিগ টেবিলে ১৮ ম্য়াচে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে এটিকে মোহনবাগান। একই ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে মুম্বই সিটি এফসি। ফলে আজকের ম্যাচ জিততে পারলেও  চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করার বিষয়ে কোনও চিন্তা থাকবে হাবাসের দলে। আর ইতিহাসের পাতায় নাম লেখাবে সবুজ-মেরুণ ব্রিগেড। দল দুরন্ত ছন্দে থাকলেও, আজকেরল ম্যাচকে মোটেই হালকাভাবে নিচ্ছেন না আঅএসএলের লিগ টপাররা। যদিও নিজের দল নিয়ে আত্মবিশ্বাসী স্প্যানিশ কোচ। রয় কৃষ্ণা, ডেভিড উইলিামস, মনবীর সিং, মার্সেলিনহো, জাভি হার্নান্দেজদের দুরন্ত ফর্ম ভরসা জোগাচ্ছে বাগান সমর্থকদেরও।

শেষ চারের দিকে আরও এককদম এগোনো-
অপরদিকে, শেষ চারে যেতে গেলে এই ম্যাচ থেকে জয় দরকার হায়দরাবাদ এফসি। গত ম্যাচে কেরালা ব্লাস্টার্সকে ৪-০ উড়িয়ে দিয়েছে ম্যানুয়ের মার্কুয়েজের দল। ম্যাচে জোড়া গোল করেছিলেন স্যান্ডাজা, একটি করে গোল করেছিলেন স্যান্টানা ও ভিক্টর। সেই ফর্ম এটিকে মোহনবাগানের বিরুদ্ধেও ধরে রাখতে মরিয়া হায়দরাবাদের প্লেয়াররা। যদিও এই ম্য়াচ যে যথেষ্ট কঠিন হতে চলেছে তা মানছে হায়দরাবাদের টিম ম্যানেজমেন্ট। তলে নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া হায়দরাবাদ প্লেয়াররা।

ম্যাচ প্রেডিকশন-
আজকের ম্যাচে দলগত শক্তির বিচারে যে এটিকে মোহনবাগান অনেকটা এগিয়ে তা নিয়ে কোনও সন্দেহ নেই। মরসুমের শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছে লোপেজ হাবাসের দল। চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করার জন্য এই ম্য়াচ জেতার জন্য মুখিয়ে রয়েছে সবুজ-মেরুণ ব্রিগেড। ফলে আজকের ম্য়াচে এটিকে মোহনবাগানকেই এগিয়ে রাখছেন  ফুটবল বিশেষজ্ঞরা।