কলকাতার দুই প্রধান ফুটবল ক্লাব মোহনবাগান ও ইস্টবেঙ্গল মানেই আবেগেই অপর নাম। সমর্থকদের অগাধ ভালোবাসা, বাঁধনহারা উচ্ছাস, আবেগের বহিঃপ্রকাশ, পাগলের মত সমর্থন, সুখে-দুঃখে ক্লাবের পাশে থাকা। এই সব কিছুই এই দুই ক্লাবকে আলাদা করেছে শতাব্দী প্রাচীন দুই ক্লাবকে। এবার আরও এক ক্লাব অন্ত প্রাণ মোহনবাগান সমর্থকদের খোঁজ মিলল হুগলির কোন্নগর উত্তরপাড়ায়। যার ক্লাবের প্রতি ভালোবাসা নজর কেড়েছে সকলের।

কোন্নগর উত্তরপাড়ার বাসিন্দা অজয় পাসওয়ান। পেশায় রিক্সাচালক অজয় মোহনবাগান ক্লাবের অন্ধ সমর্থক। ক্লাবের প্রতি তার ভালোবাসা এতটাই যে নিজের রিক্সাকে সম্পূর্ণ সাজিয়ে তুলেছেন সবুজ-মেরুণ রঙে। রিক্সার সামনের অংশ থেকে পিছোনের অংশ, রিক্সার সিট, সবকিছুই মোহন বাগানের রঙে রাঙিয়ে তুলেছেন তিনি। তার সাজানো রিক্সা নিয়ে নিয়েই দিন-রাত কোন্নগর-উত্তর পাড়ায় এপ্রান্ত-ওপ্রান্ত রুটি-রুজির টানে ছুটি বেড়াচ্ছেন অজয়। 

এমন সমর্থক অজয় পাসওয়ানকে নিয়ে গর্ব করেন মোহনবাগান সমর্থকরা। ইতিমধ্যেই দিকে দিকে ছড়িয়ে ছড়িয়ে অজয়দার রিক্সার নাম। মোহনবাগান যে আবেগের অপর নাম তা অজয় পাসওয়ান পের প্রমাণ করলেন বলে মত সকলের। এবছর আইএসএলে প্রিয় দল এটিকে মোহনবাগানের খেলা দেখছেন অজয়। দলের অনবদ্য পারফরমেন্সে খুশি তিনি। প্রতিযোগিতায় এটিকো মোহনবাগানই চ্যাম্পিয়ন হবে বলে বিশ্বাস করেন মোহনবাগান অন্ত প্রাণ অজয় পাসওয়ান।