শেষ চারে ওঠা ছিল সময়ের অপেক্ষা। হায়দরাবাদের সঙ্গে এসসি ইস্টবেঙ্গল ড্র করতেই শেষ চারের টিকিট পাকা হয়ে গিয়েছে এটিকে মোহনবাগানের। তবে শীর্ষস্থানে পোছানোই এখন লক্ষ্য অ্যান্টোনিও লোপেজ হাবাসের দলের। এই পরিস্থিতিতে আজ ভ্যালেন্টাইনস ডে-তে আইএসএলে জামশেদপুর এফসির বিরুদ্ধে খেলতে নামছে সবুজ-মেরুণ ব্রিগেড। প্রথম পর্বের খেলায় জামশেদপুরের বিরুদ্ধে হারতে হয়েছিল বাগানকে। তাই দ্বিতীয় পর্বে জয় দিয়েই ভালোবাসারা দিন সেলিব্রেট করতে চাইছে রয় কৃষ্ণা, মার্সেলিনহোরা।

আত্মবিশ্বাসী হাবাস ব্রিগেড-
টানা তিন ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর এটিকে মোহনবাগান। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে লোপেজ হাবাসের দল। দুরন্ত ছন্দে রয়েছেন রয় কৃষ্ণা, মার্সেলিনহো, মনবীর সিংরা। আজ জামশেদপুর এফসির বিরুদ্ধে ম্যাচ জিতে প্রথম পর্বে হারের বদলা নিতে মুখিয়ে রয়েছে সবুজ-মেরুণ ব্রিগেড। তবে আজকের ম্যাচে বিশ্রাম দেওয়ার একটা সম্ভাবনা রয়েছে রয় কৃষ্ণাকে। হাবাস জানিয়েছেন,'প্রতিপক্ষ প্রতি ম্যাচে ওকে মার্ক করছে। যে কারণে ওকে বেশি ফাউলও করা হচ্ছে। এটা যেমন একটা দিক, তেমনই টানা ম্যাচে খেলে যাচ্ছে কৃষ্ণা। সেটার একটা ধকল তো আছেই। তাই ওকে বিশ্রাম দেওয়ার একটা ভাবনা মাথায় ঘুরছে।' তবে ম্যাচ থেকে তিন পয়েন্ট পাওয়াই লক্ষ্য যে তার গলের তা পরিষ্কার করে দিয়েছেন বাগান কোচ।  কারণ,  সমান ম্যাচ খেলে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে মুম্বই সিটি এফসি। হাতে থাকা বাকি চারটে ম্যাচে যদি মোহনবাগান জিততে পারে, লিগ টেবিলের শীর্যে থেকে লিগ শেষ শেষ করার সুযোগ রয়েছে এটিক মোহনবাগানের। 

প্রথম পর্বের পুনরাবৃত্তি চাইছে জামশেদপুর-
অপরদিকে, শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়ে ১৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে জামশেদপুর এফসি। অঙ্কের বিচারে এখনও শেষ চারে যাওয়ার সুযোগ রয়েছে ওয়েন কোয়েলের দলের কাছে। ফলে নিজেদের সর্বশক্তি দিয়ে মোহনবাগানের বিরুদ্ধে ৩ পয়েন্ট পেতে মরিয়া জামশেদপুর। প্রথম পর্বের ম্যাচের মতই দ্বিতীয় পর্বেও মোহনবাগানকে হারানোর হুঙ্কার দিয়ে রেখেছেন জামশেদপুর। তবে রক্ষণ সামলে আক্রমণে যাওয়াই লক্ষ্য তাদের। এই ম্য়াচে নিজেদের উজার করে দিতে মুখিয়ে রয়েছেন ভাল্সকিস, অ্যালেক্স, রহমানরা।

ম্যাচ প্রেডিকশন-
এই মুহূর্তে টানা তিন ম্যাচ জিতে, শেষ চারের টিকিট পাকা করে ফেলেছে এটিকে মোহনবাগান। দুরন্ত ছন্দে রয়েছে লোপেদ হাবাসের দল। অপরদিকে মরসুমে ধারাবাহিকতার অভাব দেখা গিয়ে ওয়েন কোয়েলের দলে। দলগত শক্তির বিচারেও জামশেদপুর এফসির থেকে অনেকটা এগিয়ে এটিকে মোহনবাগান। ফলে আজকের ম্যাচে সবুজ-মেরুণ ব্রিগেডকে এগিয়ে রাখছেন ফুটবল বিশেষজ্ঞরা।