গত বছরের সব ব্যর্থতা ভুলে নতুন বছরে নতু ন বছরে নতুনভাবে শুরু করেছে এসসি ইস্টবেঙ্গল। ওড়িশা এফসিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে প্রথম জয়ের স্বাদ পেয়েছে রবি ফাউলারের দল। প্রথম ম্যাচেই গোল করে নজ করেছে লাল-হলুদের নয়া বিদেশি ব্রাইট এনোবাখারে। গোলে ফিরেছেন পিলকিংটন, মাঘোমারা। বেড়েছে দলের আত্মবিশ্বাসও। এই পরিস্থিতিতে বুধবার লাল-হলুদের প্রতিপক্ষ এফসি গোয়া। গোয়া যে কঠিন প্রতিপক্ষ তা নিয়ে কোনও সন্দেহ নেই ইস্টবেঙ্গল কোচের। তবে নিজেদের ক্ষমতা অনুযায়ী খেললে জয় পাওয়া সম্ভব বলে মত ফাউলারের।

টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে ফাউলার ব্রিগেড-
৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এই মুহুর্তে লিগে ১০ নম্বরে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। টানা দ্বিতীয় জয় পেতে মরিয়া লাল-হলুদ ব্রিগেড। শেষ ম্য়াচে ব্রাইট ২০ মিনিট যে ফুটবল খলেছে তা ঘিরে আশার আলো দেখছে লাল-হলুদ সমর্থকরা। বল কন্ট্রোল থেকে গোলের খিদে ব্রাইটের সব কিছুই মনে ধরে ফাউলারের। তাই গোয়ার বিরুদ্ধে ব্রাইটকে প্রথম থেকে খেলানোর পরিকল্পনা করছেন লিভারপুল কিংবদন্তী। ব্রাইট, জ্যাক মাঘোমা, অ্যান্টনি পিলকিংটন জুটি ফর্মে থাকলে যে কোনও প্রতিপক্ষের রাতের ঘুম কেড়ে নিতে পারে তা ভালোই জানেন লাল-হলুদ কোচ। সে ক্ষেত্রে ৫ বিদেশি খেলানোর নিয়মের কারণে মাঝ মাঠে খেলবেন স্টেইনম্যান ও রক্ষণে ফক্স। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন স্কট নেভিল। একটি ম্যাচ জিতে আত্মবিশ্বাসও বেড়েছে এসসি ইস্টবেঙ্গলের। সেই আত্মবিশ্বাসে ভর করেই টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে ঝাঁপাতে চলেছে লাল-হলুদ ব্রিগেড।

আক্রমণাত্ব ফুটবলই ভরসা গোয়ার-
অপরদিকে, ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলের তিন নম্বরে জুয়ান ফার্নান্ডোর এফসি গোয়া। জামসেদপুর ও হায়দরাবাদের বিরুদ্ধে পরপর দু ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপর রয়েছে গোয়াও। গোয়ার স্ট্রাইকার ইগর আঙ্গুলো ইতিমধ্যেই ৯টি গোল করে গোলদাতাদের তালিকায় শীর্ষে রয়েছেন। ইগোর আঙ্গুলোর সঙ্গে জর্জ মেন্ডোজার জোড়া আক্রমণ আটকানো বড় চ্যালেঞ্জ হতে চলেছে ফাওলারের দলের জন্য। ইস্টবেহঙ্গলের রক্ষণের দুর্বলতার কথা ভালো মতই জানে গোয়ার কোচ জুয়ান ফার্নান্ডো। ফলে আক্রমণাত্বক ফুটবল খেলেই এসসি ইস্টবেঙ্গল বধের ছক কষছে এফসি গোয়া।

ম্যাচ প্রেডিকশন-
মরসুমের প্রথম জয় পেয়েছে এসসি ইস্টবঙ্গল। ফিরে পেয়েছে হারানো আত্মবিশ্বাস। অপরদিকে পরপর দু ম্যাচ জিতে দুরন্ত ফর্মে রয়েছে এফসি গোয়াও। তবে ফুটবল বিশেষজ্ঞরা কিছুটা হলেও এই ম্যাচে এগিয়ে রাখছেন এফসি গোয়াকে।