আজ আইএসএলের মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে এসসি ইস্টবেঙ্গল ও এফসি গোয়া। বর্তমানে লিগ টেবিলে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দশম স্থানে রয়েছে রবি ফাউলারের দল। তাই শেষ চারের আশা জিইয়ে রাখতে গেলে আজ গোয়ার ফতোরদা স্টেডিয়ামে তিন পয়েন্ট ছাড়া গতি নেই লাল-হলুদ ব্রিগেডের। অপরদিকে ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে গোয়া। তবে ইস্টবেঙ্গলের নামার আগা কার্ড ও চোট সমস্যায় জেরবার জুয়ান ফেরান্ডোর দল। তবে এই ম্যাচ থেকে তিন পয়েন্ট তুলে নিতে শেষ চারে জায়গা নিশ্চিৎ করতে মরিয়া এফসি গোয়া।

জয় ছাড়া উপায় নেই ইস্টবেঙ্গলের-
মরসুমে এখনও পর্যন্ত জয় এসেছে মাত্র দুটি। গত ম্যাচে লিগ টপার মুম্বই এফসির কাছে হেরে লিগের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে এসসি ইস্টবেঙ্গল। শেষ চারকে পাখির চোখ করেছিলেন রবি ফাউলার। কিন্তু সেই লক্ষ্য ক্রমশ কঠিন থেকে কঠিনতর হয়ে দাঁড়াচ্ছে। তাই আজ গোয়ার বিরুদ্ধে সর্ব শক্তি দিয়ে তিন পয়েন্ট ঘরে তুলতে চাইছেন ব্রিটিশ কোচ। শুক্রবারের ম্যাচে জেমস দোনাচি, ইশান পন্ডিতা ও ইভান গঞ্জালেসকে পাবে না এফসি গোয়া। প্রথম দু’জনের চোট ও শেষ জন গত ম্যাচে লাল কার্ড দেখেছেন। গত ম্যাচে কার্ড দেখায় মাঠে থাকবেন না কোচ হুয়ান ফেরান্দোও। আর এই সুযোগটাকেই কাজে লাগাতে চায় লাল-হলুদ শিবির। তবে নিজেদের গোলের খরা ও রক্ষণের দুর্বলতা নিয়ে চিন্তায় রয়েছেন লাল-হলুদ কোচ। তাই গোয়ার বিরুদ্ধে গোলের খরা কাটাতে বাড়িতে দায়িত্ব নেওয়ার কথা বলা হয়েছে পিলকিংটন, ব্রাইট এনোবাখারে, জ্যাক মাঘোমাদের। 

চোট ও কার্ড সমস্যায় জর্জরিত গোয়া-
অন্যদিকে লিগ টেবিলে তৃতীয় স্থানে থাকলেও, এসসি ইস্টবেঙ্গলের  বিরুদ্ধে নামার আগা গোয়া কোচের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রথম একদশের৩ জন প্লেয়ারকে আজকের ম্য়াচে না পাওয়া। একইসঙ্গে মাঠে থাকছেন না কোচ ফেরান্ডোও। তবে  দলের বাকি প্লেয়ারদের উপর ভরসা রেখেই ইস্টবেঙ্গল বধের ছক কষছে এফসি গোয়া টিম ম্য়ানেজমেন্ট। আঙ্গুলো, জেসুরাজ, বেদিয়াদের উপর ভরসা রয়েছে দলের। এই ম্য়াচ জিতে দ্বিতীয় স্থানে এটিকে মোহনবাগানের সঙ্গে ব্যবধান আরও কমানোই লক্ষ্য গোয়ার দলের।

ম্যাচ প্রেডিকশন-
লিগ টেবিলের তৃতীয় স্থানে থাকলেও, আজকের ম্যাচে নামার আগে কার্ড ও চোট সমস্যায় জর্জরিত এফসি গোয়া। অপরদিকে, দশম স্থানে থাকলেও ভাঙাচোরা গোয়া টিমের বিরুদ্ধে জিততে মরিয়া এসসি ইস্টবেঙ্গল। তবে ফুটবল বিশেষজ্ঞদের মতে, আজকের ম্যাচে যেই দল প্রথম গোল করবে তাদের জয়ের সম্ভাবনাই বেশি।