শতবর্ষে দলের আইএসএসএলে খেলা নিয়ে খুবই উৎসাহী ছিল এসসি ইস্টবেঙ্গল সমর্থকরা। কিন্তু আইএসএল  অভিযানের শুরুচা মোটেই ভালো হয়নি রবি ফাউলারের দলের। প্রথম ২ ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে  লাল-হলুদ শিবিরকে। শুধু হার নেয় হজম করতে হয়েছে ৫টি গোল। কিন্তু বিপক্ষের জালে এখনও বল জড়াতে পারেনি শতাব্দী প্রাচীন দল। তার উপর তৃতীয় ম্যাচে নামার আগে চোট কারণে এই ম্য়াচে খেলতে পারবেন না ইস্টবেঙ্গলের অধিনায়ক ড্যানি ফক্স। এই পরিস্থিতিতে আজ প্রতিযোগিায় এখনও অপরাজিত নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে নামবে এসসি ইস্টবেঙ্গল। ম্যাচে দলের উপ বিশ্বাস রাখার পাশাপাশি সকলকে বাড়তি দায়িত্ব নেওয়াট বার্তা দিয়েছেন কোচ রবি ফাউলার।

প্রথম ২ ম্যাচে রক্ষণ, মাঝমাঠ থেকে আক্রমণ, সব জায়গাতেই বোঝাপড়ার অভাব, সুযোগ নষ্টের খেসারত দিতে হয়েছে ইস্টবেঙ্গলকে। যার ফলস্বরূপ এখন লিগ টেবিলের একেবারে নীচে  ফাউলারের দল। বিশেষ করে স্ট্রাইকারদের সুযোগ নষ্ট করার ফলেই রক্ষণের উপর চাপ বেড়েছে বলে মনে করেন লাল-হলুদ কোচ। এই পরিস্থিতিতে ইতিমধ্যেই বিদেশি স্ট্রাইকারের খোঁজ শুরু করেছেন লিভারপুল কিংবদন্তী। তবে পাহাড়ি দল নর্থইস্টের বিরুদ্ধে বানার আগে দলের যতটা সম্ভব আত্মবিশ্বাস বাড়ানো ও গুছিয়ে নেওয়ার চেষ্টা করেছেন ফাউলার। অধিনায়ক ড্যানি ফক্স না থাকায় তার জায়গা কে নেবেন তা নিয়ে অবশ্য কিছুটা চিন্তায় রয়েছেন লাল-হলুদ কোচ। তবে মাঘোমা, স্টেইনম্যান, পিলকিংটন, নেভিল সহ গোটা দলের উপরই ভরসা রেখে প্রথম পয়েন্টের খোঁজে আজ মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল।

 অপরদিকে, এসসি ইস্টবেঙ্গলকে কঠি চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার জন্য প্রস্তুত নর্থইস্ট ইউনাইটেড। পাহাড়ের ক্লাব দলটি এখনও পর্যন্ত আইএসএলে তিন ম্যাচে অপরাজিত।  মুম্বাই সিটি এফসিকে প্রথম ম্যাচে হারানোর পর কেরালা ব্লাস্টার্স এবং এফসি গোয়ার বিরুদ্ধে ড্র করেছে তারা। অন্যদিকে ইস্টবেঙ্গল এটিকে মোহনবাগান এবং মুম্বই সিটি এফসি-র কাছে হেরেছে। শনিবার তিলক ময়দানে এসসি ইস্টবেঙ্গলের দুর্বলতার সুযোগ নিয়ে জয়ে ফিরতে মরিয়া নর্থইস্ট ইউনাইটেড এফসি। নিজের দলের ভালো ফলের বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী নর্থইস্ট কোচ জে নাস। 

ম্যাচ প্রেডিকশন-
রক্ষণ নিয়ে গুরুতর সমস্যা রয়েছে লাল-হলুদে। তারউপর চোটের কারণে বাইরে অধিনায়ক ড্যানি ফক্স। টানা ২ ম্য়াচ হেরে আত্মবিশ্বাসও খুব একটা ভালো জায়গায় নেই এসসি ইস্টবেঙ্গলের। অপরদিকে, টানা তিমম ম্যাচ অপরাজিত নর্থইস্ট। প্রতি ম্যাচেই গোল করেছে নাসের দল। ফলে ধারে-ভারে আজকের ম্যাচ এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নর্থইস্ট ইউনাইটেডকেই কিছুটা এগিয়ে রাখছেন ফুটবল বিশেষজ্ঞরা।