রাতে শিশুসন্তানকে সঙ্গে নিয়ে ফুটপাতে শুয়েছিলেন এক মহিলা। তখনও ভোরের আলো ফুটেনি। মায়ের কোল থেকে শিশুটিকে তুলে নিয়ে চলে গেল এক যুবক! ফের শিশু অপহরণের ঘটনা ঘটল খাস কলকাতায়। গিরিশ পার্ক থানায় অভিযোগ দায়ের করেছেন শিশুটির বাবা। অপহরণের মামলা রুজু করে তদন্তে নেমেছে পুলিশ। অভিযুক্ত অধরা।

ঘটনাটি ঘটেছে দিন দুয়েক আগে।  মধ্য কলকাতায় বিবেকানন্দ রোডে ফুটপাতে গোপাল সিং নামে এক যুবক সপরিবারে থাকেন বলে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনার দিন শিশুটি তাঁর স্ত্রীর কাছে ছিল। গোপাল নিজে ঘুমোচ্ছিলেন কিছুটা দূরে। ওই যুবকের দাবি, ভোর সাড়ে পাঁচটা উঠে দেখেন, স্ত্রীর পাশে শিশুটি নেই! এরপর পরিবারের সকলেই খোঁজাখুঁজি করেন। কিন্তু শিশুটির আর সন্ধান পাওয়া যায়নি। শেষপর্যন্ত গিরিশ পার্ক থানায় অভিযোগ দায়ের করেন গোপাল।

আরও পড়ুনছ কলকাতায় মৃত তাইল্যান্ড- এর যুবতী, করোনা আক্রান্ত কি না জানতে পরীক্ষা

বিবেকানন্দ রোডের যে ফুটপাত থেকে শিশুটি নিখোঁজ হয়ে গিয়েছে বলে অভিযোগ, সেখানে যান লালবাজারের গোয়েন্দারা।  পরীক্ষা করে দেখা হয় আশেপাশের সিসিটিভি ফুটেজ। জানা গিয়েছে, সিটিসিভি ফুটেজে দেখা গিয়েছে, ভোর চারটে নাগাদ ফুটপাতের কাছে আসে এক যুবক। চারপাশটা দেখে নিয়ে ওই শিশুটিকে তুলে নিয়ে সটান হাঁটা দেয় সে।  কিন্তু  ঘটনার সময় এলাকাটি যথেষ্ট অন্ধকার ছিল, তাই অভিযুক্তকে চিহ্নিত করা যায়নি। এলাকার আরও বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজ তদন্তকারী খতিয়ে দেখছেন বলে জানা গিয়েছে।  উল্লেখ্য, এর আগেও মধ্য কলকাতায় ফুটপাত থেকে শিশু চুরির ঘটনা ঘটেছে। কিন্তু সবক্ষেত্রে যে শিশুদের উদ্ধার করা গিয়েছে, তা কিন্তু নয়। ছেলেকে ফিরে পাবেন তো? উৎকন্ঠায় গোপাল সিং ও তাঁর পরিবারের লোকেরা।