আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরেই উমা সপরিবারে হাজির হবেন মর্ত্যে। শরতের নীল আকাশ আর কাশ ফুল জানান দিচ্ছে মা দুর্গার আগমন বার্তা। মা আসার সেই আনন্দ মেতে উঠেছে শহর কলকাতা। সেই সঙ্গে শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতিও। আর এর সঙ্গেই কাঁধে কাধ মিলিয়ে চলছে আলফা অ্যাথলেটিক অ্যাসোসিয়েশনের থিমের প্রস্তুতি। সেরার লড়াইয়ে নামার জন্য প্রস্তুত তারাও। 

৭৬ তম বর্ষে পদার্পণ করতে চলেছে  কলকাতার আলফা অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন। এবছরেও এক অভিনব থিমের মাধ্যমে সকলকে চমক দিতে চলেছে তারা। তাদের এ বছরের থিম হল 'মায়াজালে যোগ'। আমাদের শরীর ও মনকে সুস্থ রাখে যোগাসন। শুধুমাত্র শরীর বা মনই নয় আত্মশুদ্ধি ঘটে যোগাসনের মাধ্যমে। রোগমুক্তি ঘটে শরীরের।  আজকের এই ব্যাস্ততার যুগে মানুষ সর্বদাই অস্থির। আর এই অস্থিরতা কাটাতেই যোগাসনের মহিমা অপরিসীম। তাই বর্তমানের সমাজকে সচেতনতামূলক বার্তার প্রচার করতেই 'যোগারতা' রূপে তৈরি হবে তাদের প্রতিমা। সেক্ষেত্রে আশা করাই যায় যে এই মণ্ডপটি নজর কাড়বে দর্শনার্থীদের।

গতবছরেও এরকমই এক অসাধারন থিম শোভা পেয়েছিল তাদের প্যান্ডেলে। তাদের গত বছরের থিম ছিল 'অন্ধকারে আলোর খোঁজে মা'। নিষিদ্ধ পল্লীর যৌন কর্মীদের ওপর অত্যাচার এবং ওই অন্ধকার জগতে তাদের যে আর্তনাদ তা ফুটে উঠেছিল তাদের গতবছরের থিমে। অসাধারন পরিকল্পনা ও আলোকসজ্জায় সেজে উঠেছিল তাদের পুজোমন্ডপ। যা নজর কেড়েছিল সকল দর্শনার্থীদের। তবে এবছর একেবারে অন্য চিন্তাভাবনায় আলফা অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন। তাই এবছর তাদের চেষ্টা কতটা সাফল্য পাবে তা দেখার জন্য অপেক্ষা আর মাত্র কিছুদিনের।