ইতিমধ্যেই মা দুর্গার আগমন বার্তায় সেজে উঠেছে চারিদিক। শুধু তাই নয় প্রকৃতিও জানান দিচ্ছে মায়ের আগমনের। আর এরই মধ্যে নিজেদের নতুন নতুন চিন্তাভাবনা নিয়ে প্যান্ডেলের কাজ শুরু করেছে দুর্গা পুজো কমিটি এবং ক্লাবগুলি। তাদের মধ্যেই আবারও একটি নতুন ও অভিনব ভাবনা দিয়ে নিজেদের পুজো প্যান্ডেল সাজাতে চলেছে বাঘাযতীন বি অ্যান্ড সি ব্লক দুর্গোৎসব কমিটি। 

এবছর ৬৯ তম বর্ষে পদার্পণ করেছে বাঘাযতীন বি অ্যান্ড সি ব্লক দুর্গোৎসব কমিটি। অনান্য বছরের মত এবছরেও এক নতুন থিম আনতে চলেছে তাদের পুজোমণ্ডপে। তাদের এবারের ভাবনা 'আরণ্যা'। সবুজ আজ হারিয়ে যেতে চলেছে পৃথিবীর বুক থেকে। কারণ কংক্রিটে ভরে যাচ্ছে চারিদিক। এমনকী বাতাস ও হারিয়েছে নিজের বিশুদ্ধতা। অতিআধুনিকতা ও প্রযুক্তির সামনে দাঁড়িয়ে এক গভীর অস্তিত্ব সংকটের সামনে দাঁড়িয়ে আমদের শস্য শ্যামলা পৃথিবী। তাই এই সবুজের উৎসবকেই ফিরিয়ে আনার আয়োজন করেছে এই ক্লাব। এখানে দেবী থাকবেন অরণ্যের প্রতিমূর্তি হিসাবে। আগামী দিনের জন্য সবুজায়নের বার্তা দিতেই আজ অরণ্যের দেবীর শরণাপন্ন বাঘাযতীন বি অ্যান্ড সি ব্লক দুর্গোৎসব কমিটি। 

তাদের গত বছরের প্যান্ডেলেও এরকমই একটা নতুন চিন্তাভাবনার সঙ্গে এসেছিল তারা। তাদের গত বছরের থিম ছিল 'কর্কটক্রান্তি'। অর্থাৎ ক্যান্সার সম্পর্কিত বিভিন্ন তথ্য ও তার প্রতিকার নিয়ে গড়ে উঠেছিল তাদের গত বছরের প্যান্ডেল।  যা দর্শনার্থীদের কাছে অনেক জনপ্রিয়তাও পেয়েছিল। তাই তাদের এবছরের থিম ছাপিয়ে যাবে আগের বছরকে নাকি আগের বছরই সেরা থাকবে তা জানার জন্য কিছুদিন অবশ্যই অপেক্ষা করতে হবে সকলকে।