আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরেই উমা সপরিবারে হাজির হবেন মর্ত্যে। শরতের নীল আকাশ আর কাশ ফুল জানান দিচ্ছে মা দুর্গার আগমন বার্তা। মা আসার সেই আনন্দ মেতে উঠেছে শহর কলকাতা। সেই সঙ্গে শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতিও। আর এর সঙ্গেই কাঁধে কাধ মিলিয়ে চলছে বেলগাছিয়া সাধারণ দুর্গোৎসব কমিটির থিমের প্রস্তুতি। সেরার লড়াইয়ে নামার জন্য প্রস্তুত তারাও। 

৭২ তম বর্ষে পদার্পণ করতে চলেছে বেলগাছিয়া সাধারণ দুর্গোৎসব কমিটি। এবছরেও এক অভিনব থিমের মাধ্যমে সকলকে চমক দিতে চলেছে তারা। তাদের এ বছরের থিম হল 'বুনন গাথা'। অর্থাৎ সকলকে একই সূত্রে বাঁধার মন্ত্র লুকিয়ে রয়েছে তাদের এবারের প্যান্ডেল। এক থেকে দুই, দুই থেকে তিন, তিন থেকে চার এভাবেই জুড়তে জুড়তে একই সূত্রে বাঁধা গোটা সংসার। তবে বর্তমান সময় এটি গল্প কথাই বটে। হিংসা, বিদ্বেষে ভরে গিয়েছে চারিদিক। তাই পুনরায় সকলকে একই গাথায় বাঁধার জন্যই এমন একটি থিমে নিজেদের প্যান্ডেল সাজাবে এই ক্লাব। তাই আশা করাই যায় যে এই মণ্ডপটি নজর কাড়বে দর্শনার্থীদের।

গতবছরেও এরকমই এক অসাধারন থিম শোভা পেয়েছিল বেলগাছিয়া সাধারণ দুর্গোৎসব কমিটির মণ্ডপে। তাদের গত বছরের থিম ছিল 'আবর্ত'। অসাধারন মণ্ডপসজ্জা এবং আলোকসজ্জায় সজ্জিত হয়েছিল তাদের ক্লাবের এই পুজো। যা দর্শনার্থীদের মনে জায়গা করে নিয়েছিল। তবে এবছর একেবারে অন্য চিন্তাভাবনায় বেলগাছিয়া সাধারণ দুর্গোৎসব কমিটি। তাই এবছর তাদের চেষ্টা কতটা সাফল্য পাবে তা দেখার জন্য অপেক্ষা আর মাত্র কিছুদিনের।