ইতিমধ্যেই মা দুর্গার আগমন বার্তায় সেজে উঠেছে চারিদিক। শুধু তাই নয় প্রকৃতিও জানান দিচ্ছে মায়ের আগমনের। আর এরই মধ্যে নিজেদের নতুন নতুন চিন্তাভাবনা নিয়ে প্যান্ডেলের কাজ শুরু করেছে দুর্গা পুজো কমিটি এবং ক্লাবগুলি। তাদের মধ্যেই আবারও একটি নতুন ও অভিনব ভাবনা দিয়ে নিজেদের পুজো প্যান্ডেল সাজাতে চলেছে গড়িয়া সর্বজনীন দুর্গোৎসব কমিটি। 

বহু বছরের পুরনো তাদের এই দুর্গোৎসব। এখানে দেবী নবদুর্গা রূপে পূজিতা হন। প্রতিবছরের মত এবছরেও সেজে উঠবে তাদের মণ্ডপ। এবার তাদের পুজোর থিম হল 'যুদ্ধ নয়, শান্তি চাই'। দুর্গার অর্থ হল বিপদের পরিত্রাতা দেবী। সমাজের বিভিন্ন স্তরের মানুষের মধ্যে সমন্বয় সাধন করে এই দুর্গা পুজো। তবে মা দুর্গার আগমনের আসল লক্ষ্য শান্তি অর্থাৎ শান্ত সলিলে অবগাহন করা। তাই এবার তাদের থিমে প্রকাশ হতে চলেছে যুদ্ধ নয়, হিংসা নয়, ক্রোধ নয়, বৈষম্য নয় - শান্তি চায় তারা। 

প্রতিবছরেই নতুন নতুন সাজে সেজে ওঠে তাদের নব দুর্গা। তাদের নবরূপে নবদুর্গার যে মণ্ডপসজ্জা এবং শিল্পী মনের ছোঁয়ায় আনন্দ সুন্দর রূপ সকলকে আনন্দ দিচ্ছে সেই শিল্পীর নাম শুভময়। গতবছরেও তাদের প্রতিমার রূপ মুগ্ধ করেছিল সকলকে। তাই এবছরেও তাদের পুজো ও প্রতিমা কেমন হবে সে দিকেই নজর থাকবে সকলের।