বছর ঘুরে আবার নিজের বাপের বাড়ি ফিরছেন মা দুর্গা। আর তার আগেই ক্লাবগুলিতে শুরু হয়ে গিয়েছে সাজো সাজো রব। সেরার লড়াইয়ে কোন প্যান্ডেল এগিয়ে থাকবে এবং দর্শনার্থীদের বেশি মন কাড়বে সে চিন্তায় ব্যাস্ত সমস্ত পুজো কমিটিগুলিই। তবে সে দিকে একেবারেই কোনও মাথা ব্যাথা নেই মুদিয়ালি ক্লাবের। সেরার লড়াই নয় বরং নিজেদের প্রতিভার দিয়েই আনন্দ দিতে চায় দর্শনার্থীদের। তাই আবারও একটি নতুন চিন্তাভাবনা নিয়ে আসতে চলেছে সকলের পরিচিত লেক টাউন প্রগতিপল্লী অধিবাসীবৃন্দ । 

এবছর ১৭ তম বর্ষে পা দিতে চলেছে লেক টাউন প্রগতিপল্লী অধিবাসীবৃন্দ। প্রতি বছরেই নিত্য নতুন থিমের মাধ্যমে চমক দিয়ে এসেছে এই ক্লাব। তাই এবারও অন্যথা হয়নি তার। তাদের এবছরের পুজোর মূল থিম হল 'সন্ধানে'। পানীয় জলের সংকটে ভুগছে বিশ্ব। পৃথিবীর ৩ ভাগ জল থাকা সত্ত্বেও বিশুদ্ধ জলের অভাব দেখা যাচ্ছে। তাই সেই পানীয় জলের কষ্টের সমাধানের জন্য এবার মা দুর্গার 'জলদা' রূপের আরাধনায় মাতবে লেক টাউন প্রগতিপল্লী অধিবাসীবৃন্দ। শুধু তাই তাই নয় মা দুর্গা 'বরোদা' অর্থাৎ বরদাত্রী রূপেও বিরাজমান হবেন এই ক্লাবে। দেবীর এই অপূর্ব রূপ দেখতে গেলে অবশ্যই আসতে হবে লেক টাউন প্রগতিপল্লী অধিবাসীবৃন্দ। 

গতবছরেও এমন এক অসাধারন থিমের মাধ্যমে দর্শনার্থীদের নজর কেড়েছিল এই ক্লাব। তাই এবছর কি নিজেদের ক্রমধারা বজায় রাখবে লেক টাউন প্রগতিপল্লী অধিবাসীবৃন্দ সে জানতে হলে অপেক্ষায় থাকতে হবে আর কয়েকটা দিন। 

এই ক্লাবের ঠিকানা হল পি-৩৪, প্রগতিপল্লী, লেক টাউন, কলকাতা, ৭০০০৮৯।