'বছর ঘুরে মা যে আবার এল ফিরে' এই বার্তার সঙ্গেই দুর্গা পুজোর আয়োজন শুরু করেছে বিভিন্ন পুজো কমিটিগুলি। ইতিমধ্যেই পাড়ায় পাড়ায় বাঁশ পড়ার শব্দ শুরু হয়ে গিয়েছে। আর পুজোটা যদি কলকাতার হয় তাহলে তো কোনও কথাই নেই। তার ওপর আবার থিম পুজোর দৌড়ে কলকাতা তো একেবারেই শীর্ষে। আর তার মধ্যে সেরার লড়াইয়ে এগিয়ে থাকতে প্রস্তুতি নিচ্ছে ক্লাবগুলি। সেই মতই এবছরে আবার এক নতুন থিমে তাদের মণ্ডপ সজ্জিত করতে চলেছে রাজডাঙ্গা নবোদয় সংঘ। 

আরও পড়ুনঃ  নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

আরও পড়ুনঃ এবার ধরাধামে শান্তির বার্তায় মগ্ন সিংহী পার্ক সার্বজনীন, প্রকাশ্যে আনল তাদের পুজোর থিম

৩১ তম বর্ষে পদার্পণ করতে চলেছে রাজডাঙ্গা নবোদয় সংঘ। অন্যান্য বছরের মত এবছরেও এক নতুন থিমের মাধ্যমে চমক দিতে চলেছে তারা। এবছর তাদের নতুন চিন্তাভাবনা হল 'দুর্গা পুজোর একাল সেকাল'। অর্থাৎ পুরনো দিনের দুর্গা প্রতিমা ও পুজোর মধ্যে সে সাবেকিয়ানা ছিল সেটা ছাড়াও বর্তমানের প্রতিমার রূপ পুজোর ধরণ  সমস্ত কিছুই থাকছে রাজডাঙ্গা নবোদয় সংঘ-এর এবছরের থিমে। পুরনো ও নতুনের তফাতের সঙ্গে সঙ্গে তাদের মধ্যেকার অসাধারন মেলবন্ধন ও পরিলক্ষিত হবে এই প্যান্ডেলে। তাই এই নতুন চমক দেখতে গেলে আর মাত্র কিছুদিনের অপেক্ষা। 

আরও পড়ুন ঃ প্রায় দুশো বছরের ঐতিহ্য বহন করে আজও লাহা বাড়ির পুজো সকলের নজর কাড়ে

গতবছরেও তারা এক অভিনব থিমের মাধ্যমে দর্শনার্থীদের মনে জায়গা করে নিয়েছিল এই ক্লাব। গতবছরের তাদের থিম ছিল 'মহাকর্ষে মহাকাশ'। গতবছরেও এই থিমের মাধ্যমে এক অসাধারন বার্তা ফুটিয়ে তুলেছিল এই ক্লাব। এবছর তাদের প্যান্ডেল গতবারের থেকে ঠিক কতটা ভালো হবে বা খারাপ তা জানার জন্য অবশ্যই দেখতে আসতে হবে তাদের এই প্যান্ডেল। 

ঠিকানা নিয়ে চিন্তা করার কোনও কারণ নেই। রাজডাঙ্গা চক্রবর্তী পাড়া, সেক্টর এ, পূর্ব কলকাতা, ৭০০০৩৯।