আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থ হয়ে ওঠার সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে করোনা যুদ্ধে জয়ী হলেন তিন হাজারেরও বেশি রোগী। যা রাজ্য়ে করোনা সুস্থতার নিরিখে একপ্রকার রেকর্ড। রাজ্য়ের স্বাস্থ্য় দফতরের বুলেটিন বলছে,গত ২৪ ঘণ্টায় বাংলায় ৮৩ শতাংশের বেশি করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন৷ 

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২,৯৪৩ জন৷ সোমবার এই সংখ্যাটা ছিল ২,৯৯৩ জনে৷ সব মিলিয়ে রাজ্যে এখন আক্রান্তের সংখ্যা ১,৬৫,৭২১ জন৷ গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩,৩৪৬ জন৷ সোমবার এই সংখ্য়াটা ছিল ৩,৩১৮ জন৷ এখনও পর্যন্ত রাজ্য়ে সুস্থ হয়ে উঠেছেন ১,৩৭,৬১৬ জন৷ সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৩.০৪ শতাংশে৷ পরিসংখ্য়ান বলছে, একদিনে রাজ্য়ে করোনা নিয়ে মৃত্যু হয়েছে ৫৫ জনের৷ সোমবার এই সংখ্যাটা ছিল ৫২ জন৷ সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনা নিয়ে মৃত্যু হয়েছে ৩,২৮৩ জনের ৷

এদিকে , আনলক ফোর শুরু হতেই একে একে ছাড়পত্র মিলছে বহু পরিষেবায়। আগামী ৮ সেপ্টেম্বর থেকে রাজ্য়ে শুরু হতে চলেছে মেট্রো পরিষেবা। সকাল ৮টা থেকে মেট্রো পরিষেবা পাওয়া যাবে রাত ৮টা পর্যন্ত। এমনই খবর পাওয়া গিয়েছে মেট্রো রেল সূত্রে। ইতিমধ্য়েইমঙ্গলবার এই নিয়ে মিটিং হয়েছে। 

মিটিংয়ে টোকেন ছাড়াই মোট্রো পরিষেবা চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাদের কাছে স্মার্টকার্ড থাকবে আপাতত তারাই মেট্রোয় যাতায়াতের সুযোগ পাবেন। তবে লাইন দিয়ে রিচার্জ করতে হবে না এই কার্ড। মেট্রো অ্য়াপের মাধ্য়মে রিচার্জ করা যাবে এই স্মার্ট কার্ড। সিদ্ধান্ত হয়ে রবিবার বন্দ রাখা হবে মেট্রো পরিষেবা।

আনলক ফোর শুরু হতেই ফের ঘুরতে চলেছে মেট্রো রেলের চাকা। আগামী ৮ সেপ্টেম্বর থেকেই ফের চালু হচ্ছে কলকাতা মেট্রো রেল পরিষেবা। দীর্ঘ লকডাউনে মেট্রো পরিষেবাকে আরও উন্নত  করতে বেশকিছু পরিকাঠামোগত পরিবর্তন করা হয়েছে। আগামী দিনে যার সুফল পাবে রাজ্য়বাসী।