Asianet News BanglaAsianet News Bangla

Covid-19: শুধু কলকাতাতেই দৈনিক সংক্রমণ দেড়শোর উপরে, রাজ্য়ে একদিনে আক্রান্ত ৪৪০

 রাজ্যে গত ২৪ ঘন্টায় আবারও বাড়ল দৈনিক সংক্রমণ।   এই মহূর্তে মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিনের দিকে তাঁকালে শুধুমাত্র একটা জায়গাতেই দৈনিক সংক্রমণ তিন অঙ্কের ঘরে এখনও দাঁড়িয়ে রয়েছে, তাঁর নাম কলকাতা।

 

440 person tested Covid 19 positive in west Bengal during last 24 hours RTB
Author
Kolkata, First Published Dec 21, 2021, 8:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 রাজ্যে গত ২৪ ঘন্টায় আবারও বাড়ল দৈনিক সংক্রমণ। পুরভোটের ফলাফলের দিন অনেকটাই সংক্রমণ বাড়ল কলকাতাতেও। বিজয় মিছিল না বেরোলেও এলাকায়  এলাকায় মানুষের ভীড়। তবে ভোটের দিন থেকে বুথ সংলগ্ন এলাকায় ভীড় হওয়ার জন্যও কোভিড বিধি কিছুটা হলেও লঙ্ঘন হয়েছে বলে দাবি সাধারণ মানুষের। আর তাঁর প্রভাবও পড়েছে। তবু এই মহূর্তে মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিনের (WB Health Department Bulletin) দিকে তাঁকালে শুধুমাত্র একটা জায়গাতেই দৈনিক সংক্রমণ তিন অঙ্কের ঘরে এখনও দাঁড়িয়ে রয়েছে। তাঁর নাম কলকাতা।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিনঅনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৪৪০ জন। যেখানে সবার শীর্ষে সংক্রমণ হয়েছে কলকাতায়।এবার একদিনে ১৭৭ জন আক্রান্ত হয়েছে মহানগরে। কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩৩২, ৫৮০ জন। তবে এবার কলকাতার থেকে অনেকে নিচে উত্তর ২৪ পরগণা।  আগের থেকে এখন অনেকটাই কম সংক্রমণ হচ্ছে উত্তর ২৪ পরগণায়। এখানে একদিনে ৬৮জন আক্রান্ত হয়েছে।   দক্ষিণবঙ্গে  হাওড়াতে ২৩ জন এবং হুগলিতে ৩০ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ২৮ জন। অপরদিকে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া,কালিংপংয়ে। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন।পাশাপাশি, ২ জন করে আক্রান্ত হয়েছে  আলিপুরদুয়ার,মুর্শিদাবাদ, মালদহে, দক্ষিণ দিনাজপুরে। ৪ জন করে  আক্রান্ত হয়েছে কোচবিহারে।

আরও পড়ুন, KMC Polls: 'ভোট প্রক্রিয়া নিরপেক্ষ হলে আরও ভোট পেত বিজেপি', ষষ্ঠবার পদ্ম ফোটালেন মীনা দেবী

 মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন, কোভিডে মৃত্যু এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৩ জন  করে কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় এবং নদিয়ায়। ২ জন করে হুগলিতে এবং  ১ জন আক্রান্ত হয়েছে বীরভূমে । পাশপাশি   পূর্ব মেদিনীপুর, হাওড়া, নদিয়া ঝাড়গ্রামে, পূর্ব মেদিনীপুর,  দক্ষিণ ২৪ পরগণা, দার্জিলিং ,দক্ষিণ দিনাজপুর, হুগলি, মালদহ, জলপাইগুড়ি,  বাঁকুড়া, পুরলিয়া, কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,২৯৩ বেড়ে  জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫ হাজার বেড়ে  জন।

অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৪৫১  জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫১ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,০০, ৭৯১ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি সপ্তম দফায় কমার পর   সামান্য বেড়েছে।   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩৩ শতাংশ।   রাজ্যের মানুষকে আরও তিন মাসের জন্য সাবধানতা অবলম্বন করে চলতে হবে। কারণ বিয়ে, পিকনিক,ভ্রমণ এই শীতের মরশুমেই বেশি হয়। যার জেরে জমায়েত থেকে সংক্রমণ বাড়তে পারে বলে মত প্রশাসনের।

 

Follow Us:
Download App:
  • android
  • ios