Asianet News BanglaAsianet News Bangla

বিচারপতিদেরকে নিয়ে মন্তব্যের জের, অভিষেকের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

বিচারপতিদের নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে অভিষেকের বিরুদ্ধে ফের মামলা দায়ের হাইকোর্টে।  সোমবারই শুনানির সম্ভাবনা। 

A case has been filed in High Court against Abhishek banerjee for making dergatory remarks about the Judge RTB
Author
Kolkata, First Published May 30, 2022, 12:38 PM IST

বিচারপতিদের নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে অভিষেকের বিরুদ্ধে ফের মামলা দায়ের হাইকোর্টে। বিচারব্যবস্থা নিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধরণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের মন্তব্যের পরিপ্রেক্ষিতে সোমবার বিচারপতি সুব্রত ভট্টাচার্যের দৃষ্টি আকর্ষণ করেন দুই আইনজীবী। স্বপ্রণোজিত মামলা গ্রহণের আর্জি জানান। তারপরেই মামলা দাখিল করার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সোমবারই শুনানির সম্ভাবনা। 

সম্প্রতি হলদিয়ায় শ্রমিক সংগঠনের সভায় বিতর্কিত মন্তব্য করেছিলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। অভিষেক বলেছিলেন, আমার বলতে লজ্জা লাগে, বিচার ব্যবস্থায়, এক থেকে দুই জন এমন আছেন, যারা যোগসাজসে কাজ করছেন। তল্পিবাহক হিসেবে, ১ শতাংশ। কিছু হলে সিবিআই লাগিয়ে দিচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিচ্ছে। শুনেছেন কোনওদিন, বলে প্রশ্ন ছোঁড়েন তিনি।

আরও পড়ুন, আজই কি অর্জুন পুত্রের তৃণমূল যোগ ? শ্যামনগরে অভিষেকের সভা ঘিরে জল্পনা তুঙ্গে

এখানেই শেষ নয়, এই মন্তব্যের পর অভিষেক পালটা চ্যালেঞ্জ ছোড়েন, সত্যি কথার বলা জন্য পারলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক। সেই কর্মীসভা থেকে আইনজীবীদের স্পষ্ট প্রশ্ন, অভিষেক বন্দ্য়োপাধ্যায় কেন বিচারপতিদের উদ্দেশ্য়ে মন্তব্য করেছেন। তাঁদের অভিযোগ , অভিষেক ডেরগেটরি কম্যান্ট করেছেন। একজন সাংসদ হয়ে কীভাবে তিনি এটা করতে পারেন বলে, প্রশ্ন তোলেন আইনজীবীরা।

আরও পড়ুন, রাষ্ট্রবিজ্ঞানে অধ্যাপিকা হতে চলেছেন মন্ত্রী পরেশ কন্যা ? ইন্টারভিউ স্থগিত করল কলেজ সার্ভিস কমিশন

প্রসঙ্গত, সোমবার সকালেই টুইট করে অভিষেকের বিরুদ্ধে মামলা করার কথা বলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। তিনি লেখেন, 'বিচার ব্যবস্থা নিয়ে মন্তব্যের জেরে অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করা উচিত। অভিষেকের হাইকোর্টের এক বিচারপতির নিন্দা করেছেন।এজন্য অভিষেকের বিরুদ্ধে আদালত অবমাননা ফৌজদারি মামলা শুরু করা উচিত বলে আমি মনে করি', বলে জানান তথাগত রায়। 

 

 

অপরদিকে, রবিবার সকালে বাগডোগরা বিমানবন্দরে নেমে অভিষেককে নিশানা করে বলেন, 'এক সাংসাদ সীমা ছাড়িয়েছেন। যে বিচারপতি এসএসসি নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন, সেই বিচারপতিকে আক্রমণ করা হচ্ছে।এটা খুবই নিন্দনীয়।'তিনি যে বিষয়টিকে হালকা ভাবে নেননি, তা স্পষ্ট করে দেন। রাজ্যপালের কথায়, 'আমি বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। মুখ্যসচিবকে পদক্ষেপ করতে বলেছি।'  

আরও পড়ুন, 'তুমি অকৃতজ্ঞ, পূর্ব মেদিনীপুরকে দিল্লির কাছে বিক্রি করেছো', নাম না করেই শুভেন্দুকে তোপ অভিষেকের

জানা গিয়েছে, রবিবার মূলত মমতার জেলা সফরের আগেই উত্তরবঙ্গ সফরে গিয়েছেন রাজ্যপাল। সেই উদ্দেশ্যে এদিন কলকাতা থেকে বাগডোগরা বিমান বন্দর থেকে বাগডোগরা বিমানবন্দরে নামেন। আর নেমেই শিক্ষাব্যবস্থার দুর্নীতি নিয়ে সরব হন।এসএসসি নিয়োগ নিয়েও এদিন ক্ষোভের মুখে ছিলেন রাজ্যপাল। তিনি বলেন, ' এসএসসি-তে যাদের নাম ছিল না, তাঁদেরও নিয়োগ করা হয়েছে। রাজ্যের শিক্ষাব্যবস্থা সংকটজনক অবস্থায়। এসএসসি নিয়ে চরম দুর্নীতি হয়েছে।' 

Follow Us:
Download App:
  • android
  • ios