প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়েই চলেছে। পশ্চিমবঙ্গেও বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। আর আবারও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল এক পুলিশ কর্মীর। বুধবার এই কথা জানিয়েছে কলকাতা পুলিশ। সূত্রের খবর, কলকাতা আর্মড পুলিশের থার্ড ব্যাটালিয়নে কর্মরত ছিলেন তিনি। করোনায় আক্রান্ত হয়ে এক সপ্তাহ আগে হাসপাতালে ভর্তি হন তিনি। শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। এর পরে ক্রমশ অবস্থার অবনতি হতে থাকে তাঁর। তবে অনেক চেষ্টাতেও শেষ রক্ষা হয়নি। মঙ্গলবার মৃত্যু হয় তাঁর। প্রয়াত পুলিশকর্মীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা।

প্রসঙ্গত, সমাজের জন্য প্রতিনিয়ত কাজ করে চলেছেন ডাক্তার থেকে শুরু করে পুলিশ সকলই। কোভিড যোদ্ধা হিসেবে প্রথম সারিতে কাজ করেছন এরাই। যার জন্য তাদের লড়াই করতে হচ্ছে করোনার বিরুদ্ধেও। সমাজের মানুষদের রক্ষা করতে তাঁর কাজ করে চলেছেন মৃত্যু ভয় ভুলেই। আর করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে অনেক পুলিশ কর্মীরই। কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়েই মারা যান এএসআই সিদ্ধান্তশেখর দে।

করোনা আক্রান্ত হয়ে সুস্থতার হার অনেকটাই বেশি, তবুও মৃত্যু হয়েছে অনেকেরই। সেপ্টেম্বরেই সেই সংখ্যা ছাড়িয়েছিল ১০। এখন ক্রমাগত সেই সংখ্যা বেড়েই চলেছে। আর তাই করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর তালিকাটাও আরও বড় হচ্ছে। এখন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পিছনে আরও একটা বড় কারণ হয়ে দাঁড়িয়েছে পুজো। এর জেরে প্রতি নিয়ত আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। যার ফলে মৃত্যুর হারও বাড়ছে।