পুলিশের হাজার  নজরদারিতেও কমছে না ভেজাল দুধের কারবার। ফের ভেজাল দুধের কারবার করতে গিয়ে ধরা পড়ল ৫ অভিযুক্ত। সবার বিরুদ্ধে অভিযোগ,ডানকুনির মাদার ডেয়ারির উদ্দেশ্যে এই ভেজাল দুধ সরবরাহ করাই উদ্দেশ্য ছিল ভেজাল দুধের কারবারীদের।

রবিবার  গুপ্তিপাড়া এলাকার একটি হোটেলের কাছ থেকে ভেজাল দুধ সরবরাহের কারণে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে,  মুর্শিদাবাদের ভাগীরথী মিল্ক কো-অপারেটিভ থেকে ডানকুনির মাদার ডেয়ারির উদ্দেশ্যে ১৫ হাজার লিটার দুধের একটি ট্যাংকার আসছিল। এদিন অসম রোডে বলাগড় থানার গুপ্তিপাড়ার কাছে আসতেই একটি হোটেলের কাছে দাঁড়িয়ে যায় সেই ট্যাঙ্কার। 

পরে সেই ট্যাংকার থেকে পাম্প চালিয়ে ১০০০ লিটার দুধ বের করে তোলা হয় অন্য গাড়িতে। পরিবর্তে সেই ট্যাঙ্কারে ১০০০ লিটার দুধের বদলে জল ও রাসয়নিক মিশিয়ে দেয় অভিযুক্তরা। এ বিষয়ে আগেই খবর পেয়েছিল পুলিশ। কেবল ভেজাল দুধ হাতেনাতে ধরার জন্য় ওত পেতে বসেছিল তারা। ভেজাল দুধের অভিযানে নামেন হুগলি রুরাল পুলিশের ডিএপি ক্রাইম। তাঁর নেতৃত্বেই ধরে পড়ে ৫ জন। 

গ্রেফতারের পাশাপাশি বাজেয়াপ্ত করা হয় ট্যাংকার, একটি পিক আপ ভ্যান , একটি পাম্প ও দুটি বাইক। বলাগড় থানার ওসি জানান ধৃতদের বিরুদ্ধে ৫৬ ফুড অ্যান্ড সেফটি অ্যাক্ট সহ বিভিন্ন জামিন  অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে । আগামীকাল তাদের কোর্টে তোলা হবে।